• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

লিটন-সাকিব-শান্তর বিদায়ে চাপে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৪:৪০ পিএম
লিটন-সাকিব-শান্তর বিদায়ে চাপে বাংলাদেশ
ফাইল ছবি

শুরুতে চাপে থাকা বাংলাদেশ পাওয়ার প্লেতে হারিয়েছে তামিম ইকবালকে। তবে এরপর লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত মিলে দাপুটে ব্যাটিং করে আয়ারল্যান্ডের উপর পাল্টা দাপট দেখিয়েছেন। তাদের ব্যাটে চড়ে দ্রুত রান উঠেছে টাইগারদের স্কোরবোর্ডে।

দুর্দান্ত খেলতে থাকা লিটনের সামনে উঁকি দিচ্ছিল সেঞ্চুরির সম্ভাবনা। কিন্তু তার আগেই উইকেট ছুড়ে দিয়ে আসেন তিনি। তার বিদায়ের পর সাকিবও দ্রুত ফিরলে আচমকাই রানের গতি কমে যায় টাইগারদের। এরপর ফিরে গেছেন শান্তও। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে টাইগাররা। 

ফিফটির পর যেন রানের গতি আরও বাড়াতে চান লিটন। শান্তর সঙ্গে তার জুটি পার হয় শতকের ঘর। তবে এরপর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ইনিংসের ২৬তম ওভারে দলীয় ১৪৩ রানে কার্টিস ক্যাম্ফারের শর্ট লেংথের বলে ঘুরিয়ে খেলতে গিয়ে শর্ট মিডউইকেটে সহজ ক্যাচ দিয়ে ফেরেন লিটন। ফেরার আগে লিটনের ব্যাট থেক এসেছে ৭১ বলে সমান তিনটি করে ছয় ও চারে ৭০ রানের ইনিংস।

এরপর সাকিব আল হাসানকে নিয়ে নতুন জুটি গড়ায় মনোযোগ দেন শান্ত। ৫৯ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। ফিফটির পর শান্তও আগ্রাসী ব্যাটিং শুরু করেন। আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা সাকিব এদিন ব্যর্থ, ফিরেছেন মাত্র ১৭ রান করে। দলীয় ১৮২ রানে হিউমের বল উড়িয়ে মারতে গেলে শর্ট থার্ডম্যানে  হ্যারি টেক্টরের হাতে তালুবন্দি হন তিনি। 

সাকিব ফেরার পর দ্রুতই ফিরে গেছেন আরেক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করতে থাকা শান্তও। আট রানের ব্যবধানে আইরিশ উইকেটরক্ষকের ক্যাচ হয়ে ফেরেন তিনি। ফেরার আগে ৭৭ বলে তিন চার ও দুই ছক্কায় ৭৩ রান করেন শান্ত

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৪ ওভারে চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৯৩ রান। উইকেটে নতুন ব্যাটার হিসেবে এসেছেন তাওহীদ হৃদয় মুশফিকুর রহিম। 

Link copied!