• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

তামিম-লিটনের পর ফিরলেন শান্ত, চাপে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৩:১৯ পিএম
তামিম-লিটনের পর ফিরলেন শান্ত, চাপে বাংলাদেশ

ইংল্যান্ডের ব্যাট হাতে ভুলে যাওয়ার মতো ওয়ানডে সিরিজ কাটিয়েছেন দুই বাংলাদেশি ওপেনার লিটন কুমার দাস ও তামিম ইকবাল। আয়ারল্যান্ডের বিপক্ষে দুজনের ফিরে আসার চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন দুজনেই। ইংলিশ সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা নাজমুল হোসেন শান্তও এদিন ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে ব্যক্তিগত তিন রান করে ফিরে যান অধিনায়ক তামিম।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে প্রাথমিক চাপ সামাল দেন আরেক ওপেনার লিটন। কিন্তু দুর্দান্ত শুরু করা লিটন ইনিংস বড় করতে ব্যর্থ। দলীয় ৪৯ রানে ফেরার সময় তার নামের পাশে যোগ হয়েছে মাত্র ২৬ রানের ইনিংস।

লিটনের বিদায়ের পর সাকিব আল হাসানকে নিয়ে নতুন জুটি গড়ার চেষ্টা করেন শান্ত। দুজনের ব্যাটে প্রাথমিক চাপ সামলে বেশ স্বাচ্ছন্দেই এগিয়ে চলছিল স্বাগতিকদের ইনিংস। তবে দলীয় ৮১ রানে ফর্মে থাকা শান্ত আইরিশ স্পিনার অ্যান্ডি ব্যাকবার্নি বলে বোল্ড হলে ভাঙে তাদের প্রতিরোধ। এ ম্যাচে শান্ত করেছেন ২৫ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে তিন উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৬ রান। সাকিব ২০ রানে ও এই ম্যাচে অভিষিক্ত তাউহিদ হৃদয় ব্যাটিং করছেন অপরাজিত ৪ রানে।

Link copied!