• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রিয়াদের জায়গায় নতুন কাউকে দেখতে চান হাথুরুসিংহে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ০৪:০০ পিএম
রিয়াদের জায়গায় নতুন কাউকে দেখতে চান হাথুরুসিংহে

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সিরিজ হেরে যাওয়ার পর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন দলে নতুনদের সুযোগ দেওয়া হবে। সেই সুযোগ দিতেই এবার ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজ থেকে বাদ হয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে বিসিবির তরফ থেকে রিয়াদকে বাদ বলতে নারাজ। উপরমহল থেকেই জানানো হয়, নতুনদের পরখ করতেই রিয়াদকে আপাতত বিশ্রামে রাখা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) থেকেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সিলেটে অনুষ্ঠিতব্য ম্যাচকে সামনে রেখে আজ শুক্রবার (১৭ মার্চ) সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশের দ্বিতীয় দফায় কোচ হওয়া চান্ডিকা হাথুরুসিংহে।

অন্যান্য প্রসঙ্গের সঙ্গে উঠেছে রিয়াদের বাদ হওয়া প্রসঙ্গও। কোচও জানালেন একই কথা। বাদ নয়, কেবল বিশ্রামে রাখা হয়েছে দেশের অন্যতম সিনিয়র এই তারকাকে।

হাথুরুসিংহে বলেন, "মাহমুদউল্লাহ তার সেরা সময় পার করে ফেলেনি। আমরা বিশ্বকাপের আগে দলকে বিস্তৃত্ব করতে চাই। ভরসা করার মতো আমাদের কাছে যথেষ্ট ক্রিকেটার থাকা চাই। সময় খুব কম, তাড়াতাড়ি করতে হচ্ছে। বিশ্বকাপের আগে আমরা মাত্র ১৫টির মতো ম্যাচ খেলতে পারব। তাই দায়িত্ব নিয়ে খেলতে পারবে এমন ক্রিকেটাররা সুযোগ পাচ্ছে। রিয়াদও আমাদের বিবেচনায় আছে।"

রিয়াদের স্থলাভিষিক্ত হতে পারেন তৌহিদ হৃদয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই তরুণ যথেই প্রতিশ্রুতিশীল। তবে কোচ স্পষ্ট করেছেন, কেউ ভালো খেললেই বাদ নয় রিয়াদ।

Link copied!