• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘বিশ্বকাপ জয়ের জন্য মেসি সব করবেন‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১২:৩৭ পিএম
‘বিশ্বকাপ জয়ের জন্য মেসি সব করবেন‍‍’

গত বছর পর্যন্ত লিওনেল মেসির দীর্ঘ ক্যারিয়ারে সবচেয়ে বড় আফসোস ছিল আর্জেন্টিনার হয়ে কোনো আন্তর্জাতিক শিরোপা না জেতা। সেই আক্ষেপ থেকে মুক্তি পেয়েছেন কোপা আমেরিকা জিতে।

তার সাবেক সতীর্থ সার্জিও আগুয়েরো বিশ্বাস করেন, সাফল্য মেসির জীবন বদলে দিয়েছে। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি এবারের বিশ্বকাপ জয়ের জন্য সম্ভাব্য সবকিছু করবেন বলে বিশ্বাস করেন তিনি।

আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে ফেবারিটদের অন্যতম হিসেবে আসর শুরু করে। তবে প্রথম ম্যাচে হেরে যায় সৌদি আরবের কাছে। টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার পরে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ হেরে হতাশ করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে তারা ঘুরে দাঁড়াতে সময় নেয়নি। পরের দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে তাদের টিকিট নিশ্চিত করে। এরপর গত শনিবার অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে দক্ষিণ আমেরিকান দল।

মেসি অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের প্রথম গোল করেন। আসরে এটা তার তৃতীয় গোল এবং পাঁচ মৌসুমে নকআউট পর্বে প্রথম গোল করেন। একই সময়ে তিনি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বাধিক গোলের তালিকায় কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন।

সার্জিও আগুয়েরো বলেন, “বিশ্বকাপ জয়ের জন্য লিও সবটাই করবে, যা আমরা চাই। লিও কোপা আমেরিকা জয়ের পর আবার জাতীয় দলে এমনভাবে খেলছে, যেন সে অনূর্ধ্ব-২০ দলে খেলছে।”

Link copied!