• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

সংবাদ সম্মেলন এড়িয়ে জরিমানার শঙ্কায় এমবাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০১:১৮ এএম
সংবাদ সম্মেলন এড়িয়ে জরিমানার শঙ্কায় এমবাপে

কিলিয়ান এমবাপের জোড়া গোলে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। ম্যাচ শেষে নির্ধারিত সংবাদ সম্মেলনে আসেননি ম্যাচসেরা এমবাপে। এই ঘটনায় তাকে জরিমানার মুখে পড়তে হতে পারে। অবশ্য জরিমানার সেই অর্থ এমবাপের হয়ে পুরোটাই দেবে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

কাতার বিশ্বকাপে লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদোরা ইতোমধ্যেই মুখোমুখি হয়েছেন সংবাদমাধ্যমের। সেই পথে হাঁটেননি এমবাপে। পিএসজিতে তার ভবিষ্যত নিয়ে প্রশ্ন হতে পারে, এমন শঙ্কাতেই মূলত সংবাদ সম্মেলন এড়িয়ে চলছেন তিনি।

পাশাপাশি পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ সেরা হওয়ার পর নতুন এক অভিযোগ উঠেছে। বিশ্বকাপের ফরাসিদের খেলা চার ম্যাচের দুইটিতেই সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এমবাপে। ম্যাচসেরার পুরষ্কারে আছে ফিফার স্পনসর প্রতিষ্ঠান বাডওয়েজের নাম। ম্যাচসেরার পুরষ্কারে তা বারবারই ঢেকে দিয়েছেন এমবাপে।

ঠিক কী কারণে স্পনসর প্রতিষ্ঠানের নাম এমবাপে ঢেকে দিয়েছেন, সে ব্যাখ্যাও দিয়েছে ফরাসি গণমাধ্যমগুলো। তারা জানায়, “ফ্রান্সে অনেক শিশু এমবাপেকে অনুসরণ করে। তার কাছ থেকে শিশুরা যেন ভুল বার্তা না পায়, সে কারণেই বাডওয়েজের নাম ঢেকে দিয়েছেন এমবাপে।”

কাতার বিশ্বকাপে বড়সড় ক্ষতির মুখে পড়েছেন ফিফার স্পনসর প্রতিষ্ঠান বাডওয়েজ। মধ্যপ্রাচ্যের দেশে বিশ্বকাপ হওয়ায় নিষিদ্ধ করা হয়েছে অ্যালকোহল। প্রথমে অনুমোদন থাকলেও শেষ মুহূর্তে সিদ্ধান্তে বদল আসে। ফলে বড় আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে বাডওয়েজের। এ কারণে ফিফার বিরুদ্ধে ৪৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দাবি করে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

Link copied!