• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ইংল্যান্ডকে হারাতে আত্মবিশ্বাসী সেনেগাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৫:০১ পিএম
ইংল্যান্ডকে হারাতে আত্মবিশ্বাসী সেনেগাল

ফিফা বিশ্বকাপের নকআউট পর্বে ইংল্যান্ড সেনেগালের মুখোমুখি হবে রোববার রাতে। আল বাইত স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

ইংলিশ তারকা হ্যারি কেইন তার দেশের হয়ে ৫১ গোলের রেকর্ড গড়ে ওয়েন রুনিকে পেছনে ফেলেছেন কিন্তু এখনও কাতারে তার পা থেকে গোল আসেনি। নকআউট পর্বে তিনি দলের প্রয়োজনে গোল করতে চাইবেন। অবশ্য তার গোলখরা দলটিকে নকআউট পর্বে পৌঁছাতে বাধা দেয়নি।

ইংল্যান্ড এই টুর্নামেন্টে নয়টি গোল করতে সক্ষম হয়েছে। এরমধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড ইতিমধ্যে তিনটি গোল পেয়েছেন। ফিল ফোডেন, রহিম স্টার্লিং এবং বুকায়ো সাকাও গোল পেয়েছেন।

সেনেগাল এই বছরের শুরুর দিকে আফ্রিকান চ্যাম্পিয়ন হয়েছিল। এটা তাদের আত্মবিশ্বাসের জায়গা হলেও তাদের সেরা তারকা সাদিও মানেকে ছাড়াই বিশ্বকাপে খেলছে। চোটের কারণে তিনি দলের বাইরে আছেন।

সেনেগাল ইকুয়েডরের বিপক্ষে নাটকীয় ২-১ গোলে জয় পেয়েছে। গ্রুপ এ-তে দ্বিতীয় হয়ে তারা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের নকআউট পর্বে পৌঁছেছে।

ইংল্যান্ড নিশ্চিতই হট ফেবারিট। তবে কোয়ার্টার ফাইনালে ওঠার পথে সেনেগালের সহকারী কোচ রেজিস বোগায়ের্ট বলেছেন, টুর্নামেন্টে যেভাবে দলগুলো অঘটন ঘটাচ্ছে, তাতে তারা ইংলিশদের হারাতে আত্মবিশ্বাসী।

তিনি বলেন, “আমরা দেখেছি ক্যামেরুন ব্রাজিলকে হারিয়েছে এবং তিউনিসিয়া ফ্রান্সকে হারিয়েছে। আমরা জানি সেনেগাল ইংল্যান্ডকে হারাতে পারে।”

Link copied!