• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

কোয়ার্টারে ওঠার লড়াইয়ে ফ্রান্স-পোল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৪:৩০ পিএম
কোয়ার্টারে ওঠার লড়াইয়ে ফ্রান্স-পোল্যান্ড

কাতার বিশ্বকাপে নকআউট পর্ব শুরু হয়েছে। প্রথম দিনের দুই ম্যাচে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস যথাক্রমে অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে  ফ্রান্স ও পোল্যান্ড। আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ফ্রান্স তাদের বিশ্বকাপের শেষ ১৬ এর লড়াই অপ্রতিরোধ্য ফেভারিট হিসেবে শুরু করবে। তবে দুই দলই তাদের গ্রুপের শেষ ম্যাচে হেরে গেছে। অস্ট্রেলিয়া এবং ডেনমার্কের বিপক্ষে দুই ম্যাচে দারুণ পারফরম্যান্সের পর ফ্রান্স নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছিল। কিন্তু বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার কারণে গ্রুপের শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরে যায়।

পোল্যান্ড তাদের স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কির নৈপুণ্যে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখে। তবে শেষ ম্যাচে তারা লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে ২-০ গোলের ব্যবধানে হারার পরও গ্রুপ পর্ব পেরিয়ে যায়।

ফ্রান্স তাদের বেশিরভাগ শীর্ষ খেলোয়াড়দের নিয়েই মাঠে নামবে। তবে পোল্যান্ড তাদের সেরা খেলোয়াড় লেভানদোভস্কির ওপরই ভরসা করছে।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বলেন, “তাদের (পোল্যান্ডের) অভিজ্ঞ খেলোয়াড় আছে। লেভানদোভস্কি একজন দারুণ খেলোয়াড়, বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। আমাদের তাদের অবমূল্যায়ন করা উচিত হবে না।”

ফ্রান্স-পোল্যান্ড ম্যাচের জয়ী দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড বা সেনেগালের।

Link copied!