• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

প্রথম নকআউট গোলে ম্যারাডোনাকে ছাড়ালেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৪:৩৭ এএম
প্রথম নকআউট গোলে ম্যারাডোনাকে ছাড়ালেন মেসি

গ্রুপ পর্বের ম্যাচে মেক্সিকোর বিপক্ষেই বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে ডিয়েগো ম্যারাডোনার করা সবচেয়ে বেশি ২১ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন লিওনেল মেসি।পরের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে গোল পাননি।

শনিবার (৩ ডিসেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচ খেলতে নেমেছিলেন মেসি। এই ম্যাচটি ছিল মেসির পেশাদার ক্যারিয়ারের হাজারতম ও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে শততম ম্যাচ।

এত এত উপলক্ষ্যের ম্যাচটা দারুণভাবেই রাঙিয়ে তুলেছেন মেসি। ম্যাচের ৩৪তম মিনিটে আলেজান্দ্রো গোমেজকে অস্ট্রেলিয়ান ফুটবলার ট্যাকেল করলে ফাউল দেন রেফারি। ফ্রি কিক থেকে মেসির নেওয়া শট রক্ষণে প্রতিহত হলেও আর্জেন্টিনার দখলেই ছিল বল।

এরপর জটলার মধ্যে সতীর্থের কাছ থেকে বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন মেসি। অথচ তার সামনে অন্তত পাঁচজন সকারুজ ডিফেন্ডার দাঁড়িয়ে ছিলেন।

এই ম্যাচে বিশ্বকাপ ক্যারিয়ারে নকআউট পর্বে প্রথম গোলের দেখা পেলেন তিনি। শুধু তাই নয়, এই গোলের সৌজন্যে বিশ্বকাপে ২৩ ম্যাচ খেলে মেসির গোল সংখ্যা এখন ২৩। অর্থাৎ ডিয়েগো ম্যারাডোনার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন এই ফুটবল যাদুকর।

চলতি বিশ্বকাপে এখনও সম্ভাব্য তিনটি ম্যাচ পাচ্ছেন তিনি। ফলে তার জন্য বাড়তি সুযোগ থাকছে নিজের রেকর্ডকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার জন্য।

Link copied!