• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ডিফেন্ডার সংকটে ভুগছে ব্রাজিল!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১১:৫৮ পিএম
ডিফেন্ডার সংকটে ভুগছে ব্রাজিল!
ছবিঃ গেটি ইমেজস

বিশ্বকাপে পূর্নশক্তির দল নিয়েই এসেছিল ব্রাজিল। তবে প্রথম ম্যাচেই সার্বিয়ার বিপক্ষে অ্যাঙ্কেলের চোট নিয়ে মাঠ ছাড়েন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। এরপর তো গ্রুপ পর্ব থেকেই ছিটকে যান তিনি। শুধু নেইমার নয় দানিলোও বাইরে চলে গিয়েছিলেন চোটে।

সেই যে শুরু হলো আর থামছেই না! ক্রমশ ইনজুরির তালিকা বড় হচ্ছে। সুইজারল্যান্ডের বিপক্ষে নিতম্বে চোট পেয়ে ছিটকে গেছেন অ্যালেক্স সান্দ্রো।

এরপর গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান গ্যাব্রিয়েল জেসুস ও টেলেস। দুইজনের কেউই আর চলতি বিশ্বকাপে খেলতে পারবেন না।

সোমবার (৫ ডিসেম্বর) শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। অথচ তার আগে তিন ডিফেন্ডার ও দুই ফরোয়ার্ড ইনজুরিতে মাঠের বাইরে চলে গিয়েছেন।

অবস্থা এমন দাঁড়িয়েছে, কোরিয়ার বিপক্ষে ব্রাজিল কোচ তিতের হাতে কোনো বিকল্প ডিফেন্ডার নেই। কেউ ম্যাচে চোট পেলে ইয়ার জায়গায় আরেকজন ডিফেন্ডার নামাবেন এমন অবস্থাও নেই!

ফলে আগের ম্যাচে একাদশে ফেরা দানি আলভেসকে দেখা যেতে পারে কোরিয়ার বিপক্ষেও। এছাড়া মার্কিনিয়োসকে লেফট ব্যাক হিসবেও খেলাতে পারেন ব্রাজিল কোচ। তবে সবচেয়ে বড় বিষয়, শেষ ষোলোর ম্যাচে রক্ষণভাগ সাজাতে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছেন তিতে।

Link copied!