• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

আর্জেন্টিনাকে হারিয়ে ‍‍`আপসেট‍‍` ঘটাতে চায় অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০১:০২ পিএম
আর্জেন্টিনাকে হারিয়ে ‍‍`আপসেট‍‍` ঘটাতে চায় অস্ট্রেলিয়া

আর্জেন্টিনার বিশ্বকাপের আসর শুরু হয়েছে হার দিয়ে। অস্ট্রেলিয়ারও চলতি বিশ্বকাপ শুরু হয়েছে হার দিয়ে। তবে দুই দলই  শেষ পর্যন্ত নকআউট পর্ব নিশ্চিত করেছে। শেষ ষোলোতে আর্জেন্টিনাকে প্রতিপক্ষ পাওয়াতে মোটেও চিন্তিত নয় সকারুজরা। বরং অস্ট্রেলিয়া কোচ বলেছেন, তারা অবশ্যই আর্জেন্টিনাকে হারাবেন। বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের হারিয়ে ‘আপসেট’ ঘটাবেন।

গত বছর অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-২৩ দল টোকিও অলিম্পিকে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল এবং গ্রাহাম আর্নল্ড ছিলেন দলের কোচ। সেই জয় থেকে আত্মবিশ্বাস নিয়ে এবারও তাদেরকে হারাতে চান তিনি।

আহমেদ বিন আলি স্টেডিয়ামে আজ রাতের ম্যাচটিতে টুর্নামেন্টের সেরা ম্যাচ করতে চান আর্নল্ড। তার দল তিউনিসিয়া এবং ইউরো ২০২০ এর ফাইনালিস্ট ডেনমার্ককে হারিয়ে এই পর্যায়ে পৌঁছেছে যেখানে ইউরোপের বড় লিগের একজনও খেলোয়াড় নেই।

আর্নল্ড বলেন, “এই ম্যাচ ১০টি হলুদ শার্টের বিপরীতে ১০টি নীল শার্টের একটি যুদ্ধ। এই যুদ্ধ আমরা একত্রে লড়ব। আমার খেলোয়াড়রা ক্লান্ত নয়। আমি তাদের চোখ এবং তাদের চেহারা দেখতে পাচ্ছি। কোনো ক্লান্তির ছাপ নেই।”

তিনি আরও বলেন, “তারা প্রস্তুত। এটি তাদের জীবনের একটি মুহূর্ত এবং তারা এই মুহূর্ত ধরে রাখতে প্রস্তুত। আর্জেন্টিনা নামটি সারা বিশ্বে অনুরণিত হয় এবং তাদের বিপক্ষে খেলা অনুপ্রেরণাদায়ক। কিন্তু আপনি আমাদের সেরা খেলোয়াড়দের দেখতে যাচ্ছেন। আমরা তাদের হারিয়ে ‘আপসেট’ ঘটাতে প্রস্তুত।”
 

Link copied!