• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ব্রাজিলকে এড়াতে ইচ্ছে করে হেরেছে স্পেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১০:১৬ এএম
ব্রাজিলকে এড়াতে ইচ্ছে করে হেরেছে স্পেন?

মেক্সিকো আইকন হুগো সানচেজ দাবি করেছেন যে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সাথে ম্যাচ এড়াতে স্পেন গ্রুপ পর্বে ইচ্ছে করে জাপানের কাছে হেরেছে। ম্যাচে জাপান ২০১০ সালের বিজয়ী স্পেনকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ ই-তে শীর্ষে থেকে জার্মানিকে বিদায় করেছে।

জাপানের জয় বিতর্কিত ছিল আও তানাকার গোলের কারণেও। ম্যাচের ৫১ মিনিটে জাপানকে এগিয়ে দেন তানাকা। কাওরু মিতোমার পাস থেকে গোল করেন তিনি। মূলত এই গোল নিয়েই বিতর্ক শুরু হয়েছে।

যখন মিতোমা পাস দেন, তখন বল লাইন পেরিয়ে গিয়েছিল। অর্থাৎ, গোলটা বৈধ ছিল না। এই ঘটনার যে ছবি দেখা গেছে, তাতে মনে হচ্ছিল, বল লাইন পেরিয়ে গেছে। তবে দুই দলকে অপেক্ষায় রেখে রেফারি ভিএআর  চেক করেন। এরপরই তিনি এটিকে গোল বলে নিশ্চিত করেন।

সাবেক রিয়াল মাদ্রিদ এবং অ্যাথলেটিকো মাদ্রিদের খেলোয়াড় সানচেজ মনে করেন, কোয়ার্টারে ব্রাজিলের বিপক্ষে কঠিন লড়াই এড়াতে স্পেন হেরেছে।

এই সাবেক তারকা বলেন, “আমি আপনাকে এ ব্যাপারে আশ্বস্ত করছি। আমি সেখানে ছিলাম না এবং আমি লুইস এনরিকের মনেও ছিলাম না। কিন্তু আমি নিশ্চিত  সে ভেবেছিল কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে না খেলার সবচেয়ে ভালো উপায় কী। ব্রাজিলের বিপক্ষে খেলায় ঝুঁকি আছে। এমন নয় যে, তারা ব্রাজিলকে ভয় পায় কিন্তু তারা তাদের সমীহ করে।”

স্পেন তাদের গ্রুপে দ্বিতীয় হয়েছে। শেষ ষোলোতে তাদের মরক্কোর বিপক্ষে কোয়ার্টারে যাওয়ার লড়াইয়ে খেলতে হবে। শেষ আটে উঠতে হলে গ্রুপের শীর্ষে থাকলে তাদের ব্রাজিলের সাথে খেলতে হতো।

Link copied!