• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বিশ্বকাপের টানা সূচি নিয়ে বিরক্ত আর্জেন্টিনা কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১২:৩২ এএম
বিশ্বকাপের টানা সূচি নিয়ে বিরক্ত আর্জেন্টিনা কোচ
ছবিঃ গেটি ইমেজস

চলতি কাতার বিশ্বকাপে ঠাসা সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। এমনিতেই গ্রুপ পর্বে মানসিক ও শারীরিকভাবে বেশ ধকল গিয়েছে আর্জেন্টাইন ফুটবলারদের উপর। তার উপর গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলার মাত্র ৪৮ ঘণ্টা পর নক আউট ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে হচ্ছে লিওনেল মেসিদের।

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে অপ্রত্যাশিত হার খাঁদের কিনারায় ঠেলে দিয়েছিল আর্জেন্টিনাকে। এরপর মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে টানা দুই জয়ে শেষ ষোলোতে উঠেছে আর্জেন্টিনা। এই দুই ম্যাচে জয় ছাড়া যে কোনো ফলই মেসিদের বিদায় দিয়ে দিতে পারতো।

এরকম একটা গ্রুপ পর্ব পার করার পর নকআউট পর্বে নিজেদের মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত করার জন্য যতক্ষণ সময় প্রয়োজন সেটা পাচ্ছে না আর্জেন্টিনা। আর সেটা নিয়েই চরম বিরক্ত স্কালোনি।

স্কালোনি বলেন, “অস্ট্রেলিয়া গ্রুপে দ্বিতীয় হয়েছে, তারা খেলেছে সন্ধ্যা ৬টায়। আমরা গ্রুপ সেরা হয়েছি, কিন্তু খেলেছি রাত ১০টায়। আমরা ভোর ৪টায় ঘুমাতে যাই । এরপর যখন ৪৮ ঘন্টার মধ্যে আরেকটি ম্যাচ খেলতে হয়, তখন এটি প্রভাব ফেলে।”

শনিবার (৩ ডিসেম্বর) শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। বিশ্বকাপে এবারই প্রথম মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে তারা।

Link copied!