• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

নতুন রেকর্ড গড়ার অপেক্ষায় দানি আলভেস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৯:৫৯ পিএম
নতুন রেকর্ড গড়ার অপেক্ষায় দানি আলভেস
ছবিঃ গেটি ইমেজস

বিশ্বকাপের জন্য দল ঘোষণা হওয়ার পর থেকেই আলোচনায় ছিলেন দানি আলভেস। সমর্থকরা যেন কিছুইতেই বুঝতে পারছিলেন না ৩৯ বছর বয়স্ক একজন ফুটবলারকে কেন বিশ্বকাপ দলে রেখেছেন কোচ তিতে। অথচ সেই আলভেসই এখন বিশ্বকাপে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন।

টানা দুই ম্যাচে জিটে ইতিমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। ফলে ক্যামেরুনের বিপক্ষে শেষ ম্যাচটা তাদের জন্য স্রেফ নিয়ম রক্ষার। এ কারণেই এরকম অগুরুত্বপূর্ণ ম্যাচে প্রথম একাদশের বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন তিতে।

এই সুযোগে এই ম্যাচে একাদশে এসেছেন দানি আলভেস। এমনকি ক্যামেরুনের বিপক্ষে এ ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্বও করবেন তিনি। আর ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামলেই ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে বিশ্বকাপে ম্যাচ খেলার রেকর্ড গড়বেন আলভেস।

এর আগে এই রেকর্ড ছিল ব্রাজিলের সাবেক ফুটবলার দালমা সান্তোসের। ১৯৬৬ বিশ্বকাপে ৩৭ বছর বয়সে বিশ্বকাপে ম্যাচ খেলেছিলেন তিনি।

বিশ্বকাপের আগে খুব একটা আলোচনায় ছিলেন আলভেস। এমনকি কেউ ধারণাও করেনি ব্রাজিলের বিশ্বকাপ দলে থাকবেন তিনি। তবে বিশ্বকাপে সুযোগ পেলেও প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি। তিনি অবশেষে বিশ্বকাপে কিছু করার সুযোগ পাচ্ছেন আলভেস।

Link copied!