• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

দক্ষিণ কোরিয়ার জয়: পর্তুগালের প্রতিশোধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৫:৫২ পিএম
দক্ষিণ কোরিয়ার জয়: পর্তুগালের প্রতিশোধ

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া মাঠে নামবে শুক্রবার। এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে।

ফিফা র‍্যাঙ্কিংয়ে পর্তুগাল আছে ৯ নম্বরে। অন্যদিকে, দক্ষিণ কোরিয়া আছে ২৮ নম্বরে।

শেষ ষোলো নিশ্চিত করতে দক্ষিণ কোরিয়াকে পর্তুগাল দলকে হারাতে হবে। ক্রিস্টিয়ানো রোনালদোর দল টানা দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই শেষ ১৬-এ যাওয়ার যোগ্যতা অর্জন করেছে। তবে শুধু তাদের জিতলেই হবে না। অন্য ম্যাচে  ঘানাকে উরুগুয়ের হারাতে হবে অথবা ম্যাচ ড্র হতে হবে।

দুই দল শেষবার ২০০২ সালের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল। দক্ষিণ কোরিয়া ঘরের মাটিতে ১-০ গোলে জয় পেয়েছিল। তারা শেষ ১৬ নিশ্চিত করে পর্তুগালকে গ্রুপ পর্বেই বিদায় করেছিল।

এবার দক্ষিণ কোরিয়ানদের ছিটকে দিতে পারে পর্তুগাল। দুই ম্যাচে পাঁচ গোল করে ছয় পয়েন্ট নিশ্চিত করে পর্তুগিজরা সবার ওপরে রয়েছে। পরাজয় এড়িয়ে এই গ্রুপের শীর্ষে নিজেদের জায়গা নিশ্চিত করতে চাইবে তারা।

দক্ষিণ কোরিয়া তাদের প্রথম ম্যাচে উরুগুয়ের সাথে গোলশূন্য ড্র করে আশা বাঁচিয়ে রাখে। তবে দ্বিতীয় ম্যাচে ঘানার কাছে ৩-২ গোলে হেরে যায় তারা। পর্তুগালকে হারানোর পাশাপাশি উরুগুয়ে ও ঘানার মধ্যকার গ্রুপের অন্য ম্যাচে দক্ষিণ কোরিয়ার প্রয়োজন হবে উরুগুয়ের জয়।

Link copied!