• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ঘানার সামনে উরুগুয়ের বিপক্ষে প্রতিশোধের সুযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৪:৫৯ পিএম
ঘানার সামনে উরুগুয়ের বিপক্ষে প্রতিশোধের সুযোগ

বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপে শুক্রবার মুখোমুখি হবে উরুগুয়ে ও ঘানা। আল জানুব স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ৯টায়।

ফিফা র‌্যাঙ্কিংয়ে উরুগুয়ে আছে ১৪ নম্বরে। অন্যদিকে ঘানার অবস্থান ৬১।

দক্ষিণ আফ্রিকায় ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ঘানার বিপক্ষে উরুগুয়ের লজ্জার ইতিহাস আছে। কোয়ার্টার ফাইনালে ঘানার মুখোমুখি হয়েছিল উরুগুয়ে। ম্যাচের অতিরিক্ত সময়ে ঘানার এক স্ট্রাইকার শট নিয়েছিলেন উরুগুয়ের গোলপোস্টে। ততক্ষণে উরুগুয়ের গোলরক্ষক পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন।

আপাতদৃষ্টিতে গোল হবে বলে মনে হলেও আচমকা অবাক কাণ্ড করে বসেন সুয়ারেজ। গোললাইনে দাঁড়িয়ে হাত দিয়ে ঠেকিয়ে দেন ওই শট। সঙ্গে সঙ্গে রেফারি লাল কার্ড দেখিয়ে সুয়ারেজকে মাঠ থেকে বের করে দেন।

তবে সুয়ারেজের হ্যান্ড বলের সৌজন্যে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে পারেনি ঘানা। পোস্টে নেওয়া ঘানার ফুটবলারের শট গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে গেছে। মাঠের বাইরে থেকে উদযাপন করা শুরু করেন সুয়ারেজ।

তারপর প্রথমবারের মতো চলতি বিশ্বকাপে শুক্রবার ঘানার বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে। এবারও মাঠে নামবেন সুয়ারেজ। এবার ঘানার প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে। উভয় দলের জন্য পরবর্তী রাউন্ডে যাওয়ার যোগ্যতা ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করে। তবে ৩ পয়েন্ট নিয়ে ঘানা ম্যাচ জিতলেই চলে যাবে পরের রাউন্ডে, কোনো সমীকরণ ছাড়াই। উরুগুয়েকে কেবল জিতলেই হবে না। অন্য ম্যাচে পর্তুগালের কাছে দক্ষিণ কোরিয়ারও হেরে যেতে হবে।

 

Link copied!