• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

শেষ ষোলোর টিকিট পেতে ব্রাজিলকে হারাতে মরিয়া ক্যামেরুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০২:২৪ পিএম
শেষ ষোলোর টিকিট পেতে ব্রাজিলকে হারাতে মরিয়া ক্যামেরুন

কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিল বনাম ক্যামেরুন ম্যাচটি মাঠে গড়াবে শুক্রবার রাতে। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। টানা দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ব্রাজিল। তবে ক্যামেরুনের জন্য এটা টিকে থাকার লড়াই।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিল আছে ১ নম্বরে। অন্যদিকে ক্যামেরুনের অবস্থান ৪৩। ক্যামেরুন তাদের চূড়ান্ত ম্যাচে নামবে বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কিং দলের বিপক্ষে। যদি তারা এই ম্যাচে জয় পায় এবং একই সময়ে গ্রুপের অন্য ম্যাচে যদি সার্বিয়া সুজারল্যান্ডকে এক গোলের ব্যবধানে হারাতে পারে তবে ব্রাজিলের পাশাপাশি ক্যামেরুন শেষ ষোলোতে যাবে। যদি সুইজারল্যান্ড সার্বিয়াকে হারায়, তবে তারা ব্রাজিলের সঙ্গে এই গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করবে, এমনকি ক্যামেরুন জিতলেও।

ব্রাজিল ইতিমধ্যে পরের রাউন্ডে চলে গেছে। এই ম্যাচে সেলেসাওদের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দেবে বলে আশা করা হচ্ছে। ক্যামেরুনও সার্বিয়ার বিপক্ষে তাদের অবিশ্বাস্য প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী থাকবে।

তারা প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাছে ১ গোলের ব্যবধানে হারে। ব্রাজিল তাদের দুটি ম্যাচেই জিতেছে, তিনটি গোল করেছে এবং কোনো গোল হজম করেনি।

সার্বিয়া ও ক্যামেরুন উভয়েই একই ব্যবধানে জিতলে ব্রাজিল গ্রুপের শীর্ষে থাকবে এবং ক্যামেরুন গোল ব্যবধানে এগিয়ে যাবে। যদি গোল পার্থক্য দিয়েও শেষ ষোলো নির্ধারণ করা না যায়, গোল করা ও ফেয়ার প্লে‍‍র মাধ্যমে দল নির্ধারণ করা হবে।

Link copied!