• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

জার্মানির হয়ে শেষ ম্যাচ খেলেছেন মুলার?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১২:৪৪ পিএম
জার্মানির হয়ে শেষ ম্যাচ খেলেছেন মুলার?

কাতার বিশ্বকাপে বাজেভাবে শেষ হয়েছে জার্মান অধ্যায়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৪-২ গোলে দাপটের জয় পেলেও তাদের ছিল না আনন্দ। জাপানের কাছে স্পেনবধে শেষ হয়েছে জার্মানিদের স্বপ্ন। এই নিয়ে বিশ্বকাপে টানা দুই আসর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হতো ২০১৪ সালের চ্যাম্পিয়নদের।

 ‘ই’ গ্রুপে জাপান গ্রুপ বিজয়ী ও স্পেন দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করে। জাপানের কাছে স্পেন হেরে জার্মানির বিদায় ঘন্টা বাজিয়ে দিয়েছে। ম্যাচের পর জার্মানির বিশ্বকাপজয়ী দলের সদস্য টমাস মুলার ইঙ্গিত দিয়েছেন, তিনি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে পারেন।

ম্যাচের পর হতাশ মুলার বলেন, “হতে পারে এটাই জার্মানির হয়ে আমার শেষ ম্যাচ। এই ম্যাচ যদি জার্মানির হয়ে আমার শেষ খেলা হয়, তবে জার্মান সমর্থকদের জন্য কিছু বলব। এটি একটি দুর্দান্ত যাত্রা ছিল।আপনাদের অনেক ধন্যবাদ। আমি সবসময় মাঠে হৃদয় দিয়ে খেলার চেষ্টা করেছি। এখানে আনন্দের কান্না, আবার বেদনার কান্নাও ছিল। আমি সবকিছু ভালোবেসে করেছি। এখানে জয়-পরাজয় হতে পারে। সবকিছু নিয়ে ভাবতে হবে।”

জোয়াকিম লোয়ের অধীনে মুলার ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত জাতীয় দলে সুযোগ পাননি। ৩৩ বছর বয়সী জার্মানির হয়ে ১২১টি ম্যাচ খেলেছেন। তার পা থেকে আসে ৪৪ গোল। ২০১৪ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম তারকা ছিলেন তিনি।

Link copied!