• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

কোস্টারিকার গোল লুইস এনরিকের হার্ট অ্যাটাকের কারণ হতো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১১:২০ এএম
কোস্টারিকার গোল লুইস এনরিকের হার্ট অ্যাটাকের কারণ হতো

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে অনেক দলের ভাগ্য নির্ধারণ করে দিচ্ছে। কেউ কেউ জিতেও বিদায় নিচ্ছে, কেউ আবার হেরেও সেরা ষোলোর টিকিট পাচ্ছে। বৃহস্পতিবার রাতে জার্মানি-কোস্টারিকা ও জাপান-স্পেন মুখোমুখি লড়াইয়ে নেমেছিল। শেষ পর্যন্ত জাপান ও স্পেন ‘ই’ গ্রুপ থেকে সেরা ষোলোর টিকিট পায়।

দুই মাঠে অনুষ্ঠিত হওয়া দুই ম্যাচে সংক্ষিপ্ত সময়ের জন্য ছিটকে গিয়েছিল স্পেন। কারণ জার্মানির বিপক্ষে কোস্টারিকা এগিয়ে গিয়েছিল। অবশ্য, শেষ পর্যন্ত জার্মানরা ৪-২ গোলের ব্যবধানে জিতে স্পেনকে বাঁচিয়ে দেয়। স্পেন কোচ লুইস এনরিকে অন্য ম্যাচের খবর রাখেননি। তিনি যদি জানতেন, কিছু সময়ের জন্য কোস্টারিকা এগিয়ে তাদের বাদ পড়ার আশঙ্কা তৈরি করেছিল, তবে তিনি নাকি হৃদরোগে আক্রান্ত হতেন।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জাপানের কাছে ২-১ গোলে পরাজিত হয় স্পেন। জাপান গ্রুপের শীর্ষে উঠলেও স্পেনের নির্ভার থাকতে দরকার ছিল ১ পয়েন্ট। সেটাও তারা তুলতে ব্যর্থ হয়। যদিও গোল ব্যবধানে তারা অনেক এগিয়ে ছিল। 

আরেক ম্যাচে কোস্টারিকার বিপক্ষে জার্মানির ৪-২ ব্যবধানে জয় নিশ্চিত করেছে লুইস এনরিকের দলের বিশ্বকাপের সেরা ষোলো। কোস্টারিকা জয় পেলে হিসেব-নিকেশ ছাড়াই বাদ পড়ত স্পেন। ওই ম্যাচে মাত্র ৩ মিনিটের জন্য গোল হজম করে পিছিয়ে পড়েছিল জার্মানিরা। এনরিকে বলেন, তিনি এই বিষয়টা জানতেন না।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে এনরিকেকে বিষয়টা জানালে তিনি বলেন, “আমরা তিন মিনিটের জন্য ছিটকে গিয়েছিলাম? ওটা কখন ঘটেছিল? আমি এটা জানতাম না। কারণ আমি আমার ম্যাচের দিকে মনোযোগ দিচ্ছিলাম। যদি আমি জানতে পারতাম, তাহলে আমার হার্ট অ্যাটাক হয়ে যেত।”

Link copied!