• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

কানাডাকে হারিয়ে নকআউটে মরক্কো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১১:০৩ পিএম
কানাডাকে হারিয়ে নকআউটে মরক্কো
ছবিঃ গেটি ইমেজস

নকআউট পর্ব নিশ্চিত করতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কানাডার বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না মরক্কোর জন্য। বাঁচা মরার লড়াইয়ে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল মরক্কো! দ্রুতই দ্বিতীয় গোলের দেখাও পেয়ে যায় দলটি। প্রথমার্ধে নিজেদের গোলে নিজেরা গোল দিলেও ২-১ গোলের ব্যবধানে শেষ পর্যন্ত কানাডাকে হারিয়ে শেষ ষোলোতে উঠেছে মরক্কো।

 বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ম্যাচের শুরুতেই এগিয়ে যায় মরক্কো। নিজেদের রক্ষণে শিশুসুলভ ভুল করে বসেন কানাডার ডিফেন্ডাররা। সেটার সুযোগ নিয়ে চতুর্থ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত গোল করে মরক্কোকে লিড এনে দেন জিয়েচ।

দ্বিতীয় গোল পেতেও খুব বেশ অপেক্ষা করতে হয়নি মরক্কোকে। এবারও নিজেদের ভুলেই গোল হজম করে কানাডা। দারুণ গোল করে মরক্কোর লিড দ্বিগুন করেন এন নেসইয়ারি।

ম্যাচের ৪০তম মিনিটে এক গোল শোধ দেয় কানাডা! তবে সেটা নিজেরা নয় শোধ দিয়েছে মরক্কোর হাস্যকর! অগারড নিজেদের রক্ষণ থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দেন। শেষ মুহূর্তে ঝাপ দিয়েও বাঁচাতে পারেননি মরক্কো গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে একাধিক আক্রমণ করলেও গোলের ব্যবধান বাড়াতে পারেনি মরক্কো। অন্যদিকে ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে উঠেছিল কানাডাও। তবে দুই দলের কেউই আর শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি। ফলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে মরক্কো।

এই জয়ে ৩ ম্যাচে দুই জয় ও এক ড্র-তে সাত পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের সেরা হয়ে নকআউটে উঠেছে মরক্কো। অন্যদিকে ৩৬ বছর পর বিশ্বকাপে প্রত্যাবর্তনে টানা তিন ম্যাচ হেরে শেষ হলো কানাডা।  

Link copied!