• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

সৌদি আরবকে হারিয়েও বাদ পড়লো মেক্সিকো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০৩:০২ এএম
সৌদি আরবকে হারিয়েও বাদ পড়লো মেক্সিকো
ছবিঃ গেটি ইমেজস

শেষ ম্যাচে সৌদি আরবের বিপক্ষে শুধু জয়ই যথেষ্ট ছিল না মেক্সিকোর জন্য। নকআউট পর্বে উঠতে গোল ব্যবধানেও এগিয়ে থাকার প্রয়োজন ছিল দলটির। শেষ পর্যন্ত সৌদি আরবকে ২-১ গোলে হারালেও গোল ব্যবধানে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়লো মেক্সিকো। 

বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে ম্যাচের শুরু থেকেই সৌদি আরবের উপর আধিপাত্য দেখানো শুরু করে মেক্সিকো। একের পর এক আক্রমণে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে সৌদি আরব। 

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো মেক্সিকো। কিন্তু মেক্সিকান ফুটবলার মার্টিনের দুর্দান্ত শট ফিরিয়ে দেন সৌদি গোলরক্ষক। এরপর আক্রমণের বন্যা বইয়ে দিয়েও সৌদির রক্ষণে চীড় ধরাতে পারেনি মেক্সিকো। ফলে গোল শূন্য ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

বিরতিতে থেকে ফিরেই গোলের দেখা পায় মেকিক্সো। ম্যাচের সপ্তম মিনিটে দুর্দান্ত এক গোল করে মেক্সিকোকে লিড এনে দেন মার্টিন। এক গোল যথেষ্ট নয় সেটা ভালো করেই জানতেন মেক্সিকান ফুটবলাররা।

গোল দেওয়ার পর আক্রমণের ধার আরও বাড়িয়ে তোলে মেক্সিকো। ম্যাচে দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি দলটিকে। ম্যাচের ৫২তম মিনিটে গোলার মতো শটে লক্ষ্যভেদ করে মেক্সিকোর লিড দ্বিগুন করেন চেভেজ।

ম্যাচের বাকি সময়ে দুই দলই একাধিক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না। নকআউট পর্বে যেতে আর মাত্র এক গোলই যথেষ্ট ছিল মেক্সিকোর জন্য। কিন্তু ম্যাচের বাকি সময়ে আক্রমণের পসরা সাজিয়েও সেই গোলের দেখা পেলো না তারা।

উল্টো অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে এক গোল শোধ করে সৌদি আরব। আল দাউসারির এই এক গোলেই মেক্সিকোর নকআউট স্বপ্ন ভেঙে চুড়মাড় হয়ে যায়। শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়লেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো মেক্সিকো। 

Link copied!