• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
কাতার বিশ্বকাপ

শেষ ষোলোর আশায় ডেনমার্ক-অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৫:৩৬ পিএম
শেষ ষোলোর আশায় ডেনমার্ক-অস্ট্রেলিয়া

কাতার বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে মুখোমুখি হবে ডেনমার্ক বনাম অস্ট্রেলিয়া। আল জানুব স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে দু‍‍`দল।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ডেনমার্ক আছে ১০ নম্বরে। অন্যদিকে, অস্ট্রেলিয়া আছে ৩৮ নম্বরে।

তিউনিসিয়ার বিপক্ষে ডেনমার্কের ম্যাচে তাদের গোলশূন্য ড্র হয়েছিল। দ্বিতীয় ম্যাচে তাদের হেরে যেতে হয় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে।

অস্ট্রেলিয়া যদি গ্রুপের এই ম্যাচে ডেনমার্ককে হারায় তবে তিউনিসিয়ার কপাল পুড়বে। জয় পেলেও তারা পরবর্তী রাউন্ডে যেতে পারবে না। তবে অস্ট্রেলিয়া যদি ডেনমার্কের বিপক্ষে তাদের ম্যাচ ড্র করে তবে তিউনিসিয়ার পরের রাউন্ডের দরজা খুলবে। তবে তিউনিসিয়া এবং ডেনমার্ক উভয়ই তাদের ম্যাচ জিতলে, তাদের পয়েন্ট সমান হবে এবং যোগ্যতা নির্ভর করবে গোল পার্থক্যের ওপর।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ডেনমার্কের রক্ষণভাগে খেলবে সাইমন কেজার, যিনি ইনজুরির কারণে ফ্রান্সের বিপক্ষে ম্যাচ মিস করেছেন। তবে বিশ্বকাপের বাকি অংশ থেকে বাদ পড়েছেন টমাস ডেলানি। সেভিয়ার এই খেলোয়াড় বছরের পর বছর ধরে ডেনিস মিডফিল্ড আগলে রেখেছেন। তবে ডেনমার্কের বিশ্বমানের স্ট্রাইকারের অভাব রয়েছে।

দুই দল ২০১৮ সালের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

এই ম্যাচে ডেনমার্কের জয় দরকার। তিউনিসিয়াও যদি ফ্রান্সের বিপক্ষে তাদের শেষ ম্যাচে জয় পায়, তবে ভাগ্য নির্ধারণ হবে গোল ব্যবধানে। তবে অস্ট্রেলিয়ার পথ সহজ। জিতলেই তারা শেষ ষোলোতে পৌঁছে যাবে কোনো হিসেব-নিকেশ ছাড়াই।

Link copied!