• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

দুর্দান্ত রাশফোর্ডের জোড়া গোলে নকআউট পর্বে ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৩:০২ এএম
দুর্দান্ত রাশফোর্ডের জোড়া গোলে নকআউট পর্বে ইংল্যান্ড

ওয়েলসকে হারাতে পারলেই নকআউট পর্ব নিশ্চিত হবে এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল ইংল্যান্ড। ব্রিটিশ ডার্বিতে ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশরা। থ্রি লায়নসদের জার্সিতে জোড়া গোল করেছেন মার্কাস রাশফোর্ড।

মঙ্গলবার (২৯ নভেম্বর) আহমেদ বিন আলি স্টেডিয়ামে মুখোমুখি হয় ওয়েলস ও ইংল্যান্ড। ব্রিটিশ ডার্বিতে প্রথমার্ধেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। ফিল ফোডেন ও রাশফোর্ডের ব্যর্থতায় এগিয়ে যাওয়া হয়নি। ইংলিশরা সুযোগ পেলেও ওয়েলস অবশ্য একটিবারের জন্যও করতে পারেনি আক্রমণ।

ফলে গোলশূন্য সমতায় দুই দলকে ফিরতে হয় বিরতিতে। বিরতি থেকে ফিরে প্রথমার্ধে সহজ সুযোগ মিস করা ফোডেন অবশ্য ভুল করেনি। ম্যাচের ৫১ মিনিটে নিজেদের ডিফেন্সে বল হারায় ওয়েলস। রাশফোর্ড হয়ে বল চলে আসে হ্যারি কেনের কাছে। সেখান থেকে পাওয়া বল সহজেই জালে ঢুকিয়ে দলকে এগিয়ে নেন ফিল ফোডেন। ঠিক এর আগের মিনিটে ফ্রি কিক থেকে সরাসরি বল জালে জড়ান মার্কাস রাশফোর্ড।

২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া ইংল্যান্ডকে আরও একবার আনন্দে ভাসান রাশফোর্ড। ৬৮ মিনিটে ডি-বক্সে দুইজনকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই ইংলিশ। ম্যাচে এটি ছিল তার দ্বিতীয় গোল। শুধু তাই নয়, এই গোলে বিশ্বকাপে ইংল্যান্ড দলগতভাবে শতগোলের মাইলফলক স্পর্শ করেছে।

শেষদিকে দুই দলই চেষ্টা করেছে বল জালে জড়ানোর। কিন্তু শেষ পর্যন্ত তা না হওয়ায় ৩-০ ব্যবধানে ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করে ইংল্যান্ড। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে গ্রুপ পর্বের বাধা পার করলো তারা। শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ সেনেগাল।

Link copied!