• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

এশিয়া কাপের আগে নেদারল্যান্ডসে পাকিস্তানের শুভ সূচনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৩:৩৪ পিএম
এশিয়া কাপের আগে নেদারল্যান্ডসে পাকিস্তানের শুভ সূচনা

কদিন পরেই আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের আসর। এর আগেই নেদারল্যান্ডসে সফর করছে পাকিস্তান। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাবর আজমের দল।

মঙ্গলবার (১৫ আগস্ট) রটারডামে সিরিজের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে ১৬ রানে জিতেছে সফরকারীরা। প্রথমে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তুলনামূলক ছোট মাঠে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করে সফরকারীরা। দলের হয়ে একমাত্র সেঞ্চুরি করেন ওপেনার ফখর জামান। ১০৯ বলে ১০৯ রান করেন তিনি।

অধিনায়ক বাবর আজমের ব্যাট থেকে এসেছে ৮৫ বলে ৭৪ রান। শেষদিকে ঝোড়ো ইনিংস খেলেছেন শাদাব খান ও আগা সালমান। শাদাব ২৮ বলে ৪৮ ও সালমান ১৬ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। ডাচদের হয়ে বাস ডি লিডে ও বেন বিক দুইটি করে উইকেট পান।

পাকিস্তানের বেঁধে দেয়া ৩১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই খেলেছে নেদারল্যান্ডস। যদিও শুরুটা ভালো করতে পারেনি তারা। 
দলীয় ২৪ রানের মাথায় নাসিম শাহ আর হারিস রউফের বলে ম্যাক্স ও’ডাউড ও  ওয়েসলি বারেসি উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা। স্কোর বোর্ডে ৬২ রান উঠতেই ফিরে যান বাস ডি লিডিও। তবে উদ্বোধনী ব্যাটসম্যান বিক্রমজিৎ সিং ছিলেন অটল। তার ব্যাট থেকেই মূলত লড়াইয়ের রসদ পায় নেদারল্যান্ডস। ৯৮ বলে ৫টি বাউন্ডারি হাঁকিয়ে ৬৫ করেছেন বিক্রমজিৎ।  

শেষ পর্যন্ত অধিনায়ক স্কট এডোয়ার্সের ৭১, টম কুপারের ৬৫ রানের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৮ রান তুলে স্বাগতিকরা।

এ দিন পাকিস্তানের অভিষিক্ত পেসার নাসিম শাহ শিকার করেছেন তিন উইকেট। হারিস রওফও ৩টি উইকেট পান।

ম্যাচসেরা হয়েছেন ফখর জামান। ১৬ রানের এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

Link copied!