• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

কোহলিকে অনন্য উচ্চতায় দেখছেন সিকান্দার রাজা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৮:১৯ পিএম
কোহলিকে অনন্য উচ্চতায় দেখছেন সিকান্দার রাজা

একটা সময় ব্যাটিংয়ে নামলেই রেকর্ড গড়তেন বিরাট কোহলি। কিন্তু লম্বা সময় ধরে ফর্মে না থাকায় এখন তার দলে জায়গা নিয়েই প্রশ্ন উঠেছে। অপরদিকে ক্রিকেট বিশ্বে একটি আলোচনা ও উত্তেজনার ঝড় বইছে। ক্রিকেটের শ্রেষ্টত্বের লড়াইয়ে কে বেশি এগিয়ে? ভারত সাবেক অধিনায়ক কোহলি, নাকি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে, প্রতিবেশি বাবর এই মুহূর্তে আছেন ফর্মের তুঙ্গে। অনেকে মনে করছেন ক্যারিয়ারের সেরা সময়ই কাটাচ্ছেন তিনি।

অন্যদিকে কোহলির ব্যাটে রানের খরা। তার ব্যাট থেকে তিন অঙ্কের রান আসেনা প্রায় দুই বছর ধরে। ফর্মহীনতার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সব মিলিয়ে খুব বাজে সময় যাচ্ছে তার। এমন সময় কোহলির পাশে দাঁড়িয়েছেন সিকান্দার রাজা। বাংলাদেশের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের সিরিজে প্রথম দুই ওয়ানডেতে টানা দুটি শতক করা জিম্বাবুয়ে অলরাউন্ডারের কাছে কোহলির অবস্থান অনেক উঁচুতে।

এক ইউটিউব চ্যানেলে প্রশ্নোত্তর পর্বে ৩৩ বছর বয়সী কোহলিকে নিয়ে রাজা বলেছেন, “বিরাট ভাই সব সংস্করণের ক্রিকেটেই মুন্সিয়ানা দেখিয়েছেন। আমি তাকে টাইগার উডস ও মোহাম্মদ আলীর সঙ্গে একই কাতারে রাখব। কারণ তারা নিজেদের খেলাটায় বিপ্লব ঘটিয়েছেন। তারা প্রথাগতের বাইরের কিছু ভেবেছেন, এমন কিছু করার চেষ্টা করেছেন, যেটা সবাই অনুসরণ করবে।”

কোহলির ফিটনেসের প্রশংসা করে রাজা বলেন, “ক্রিকেট সব সময়ই ফিটনেসের খেলা। বিরাট ফিটনেসটা অন্য পর্যায়ে নিয়ে গেছেন। তরুণ প্রজন্ম তাকে এ বিষয়ে অবশ্যই অনুসরণ করবে। এ জন্য সবার উচিত তাকে কৃতিত্ব দেওয়া।”

কোহলির সমালোচকদের প্রতি রাজার বক্তব্য, “মানুষের উচিত চুপ থাকা। তাকে শান্তিতে থাকতে দিন, একা থাকতে দিন। আমার বিশ্বাস তিনি আবার তার ফর্মের চূড়ায় উঠবেন।”

Link copied!