• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পরিবারের জন্য কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন বোল্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০২:৪৭ পিএম
পরিবারের জন্য কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন বোল্ট
ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি চেয়েছেন। কিউই ক্রিকেট বোর্ডের সঙ্গে কয়েক দফা আলোচনার পর অবশেষে বুধবার বোল্টকে কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

কিউই বোর্ড জানিয়েছে, কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কারণে দেশের হয়ে খেলার সুযোগ কমে যাবে বোল্টের। শুধু তিনি খেলতে আগ্রহী হলেই তাকে দলে নেওয়া হবে।

খেলার কারণে ৩৩ বছর বয়সী বোল্ট দেশ বিদেশ ঘুরছেন এক দশকেরও বেশি সময় ধরে। ফলে পরিবার থেকে বিচ্ছিন্ন থাকতে হয়েছে তাকে। এবার বোল্ড তার পরিবারের সাথে একটু বেশি সময় কাটাতে চান।

বোর্ডকে বোল্ড স্পষ্ট জানিয়েছিলেন, সফরের জন্য তার ক্ষুধা কমে গেছে এবং তিনি তার পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান। এ বিষয়ে তিনি আরও বলেন, “অবশেষে এই সিদ্ধান্তটি আমার স্ত্রী গার্ট এবং আমাদের তিনজন ছেলের জন্য অত্যন্ত আনন্দের। পরিবার সবসময়ই আমার জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণাদায়ক। ক্রিকেটের পরে জীবনের জন্য নিজেদের প্রস্তুত করতেই আমার এ সিদ্ধান্ত।”

বোল্ড আরও যোগ করে বলেন, “এটি আমার জন্য সত্যিই একটি কঠিন সিদ্ধান্ত ছিল এবং আমাকে এই বিষয়ে পূর্ণ সমর্থনের জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতে চাই। দেশের হয়ে ক্রিকেট খেলাটা শৈশবেই স্বপ্ন ছিল আমার এবং আমি গত ১২ বছরে ব্ল্যাক ক্যাপদের হয়ে যা অর্জন করেছি তার জন্য আমি গর্বিত।”

নিউজিল্যান্ডের হয়ে তিনটি সংস্করণেই দাপিয়েছেন বোল্ট। টেস্টে ৩১৭টি, ওয়ানডে ক্রিকেটে ১৬৯টি এবং টি-টোয়েন্টিতে ৬২টি উইকেট রয়েছে বাঁহাতি এই পেসারের। এক বিবৃতিতে এই পেসার জানিয়েছেন, সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। ক্রিকেট জীবনের শেষ পর্যায়ে এসে পৌঁছেছেন বলেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Link copied!