• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

এশিয়া কাপে ভারতের দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৯:২৬ পিএম
এশিয়া কাপে ভারতের দল ঘোষণা

আরব আমিরাতে আগামী ২৭ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে এশিয়া কাপের। যদিও এবারের এশিয়া কাপের আয়োজক ছিল শ্রীলঙ্গা। কিন্তু তাদের রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে সেখানে এশিয়ার এ বড় টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি।

এদিকে এ টুর্নামেন্টের জন্য চমক ও দুঃসংবাদ এ দুইয়ে মিলিয়ে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সাত বারের চ্যাম্পিয়ন ভারতের জন্য সস্থির খবর এই যে, লোকেশ রাহোল দলে ফিরছেন। কুঁচকির চোট থেকে সেরে ওঠার পরপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে করোনায় আক্রান্ত হয়ে মাঠ থেকে ছিটকে যান ভারতের সহ-অধিনায়ক।

রাহুলের সঙ্গে দলে ফিরছেন ফর্মহীনতায় ভুগতে থাকা সাবেক অধিনায়ক ভিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সামনে জিম্বাবুয়ে সিরিজেও খেলবেন না তিনি।

অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়নদের দুঃসংবাদ নিয়ে এসেছেন যশপ্রীত বুমরাহ। পিঠের চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারছেন না তিনি। বুমরাহর জন্য এটি নতুন কিছু নয়। এ চোটের কারণে অনেকবার মাঠের বাহিরে ছিলেন তিনি। ২০১৯ সালেও এ চোটে পড়েছিলেন এ তারকা বোলার। বুমরাহর পাশাপাশি চোটের কারণে বিবেচনা করা হয়নি হার্শাল প্যাটেলকেও।

এ দুই তারকার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন তিন স্বীকৃত পেসার ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও আবেশ খান। তাদের সঙ্গে আছেন হার্ড হিটিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

এশিয়া কাপের জন্য দলে জায়গা ধরে রেখেছেন দীপক হুদা। শ্রেয়াস আইয়ারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনের। যুজবেন্দ্র চাহালের সঙ্গে লেগ স্পিনার হিসেবে আছেন রবি বিষ্ণয়।

ভারতের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও আভেশ খান।

Link copied!