• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ব্রাজিলিয়ান রাফিনহার গোলে বার্সার এল ক্লাসিকো জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০২:৩৫ পিএম
ব্রাজিলিয়ান রাফিনহার গোলে বার্সার এল ক্লাসিকো জয়
ছবি- সংগৃহীত

ক্লাব ফুটবলে উয়েফা চ্যম্পিয়ন্স লিগের ফাইনালের পর এল ক্লাসিকোই সেই ম্যাচ যেই ম্যাচ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। তাই টান টান উত্তেজনাপূর্ণ এই ম্যাচকে ঘিরে স্প্যানিশ দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে দ্বৈরথ চলছেই। কারণ এল ক্লাসিকো মানেই ক্ষণে ক্ষণে হৃদয়ের স্পন্দন নাড়া দেওয়া।

আসন্ন নতুন মৌসুমের আগে প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। যেখানে ব্রাজিলিয়ান রাফিনহার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

রোববার (২৪ জুলাই) বাংলাদেশ সময় সকালে শুরু হয় ম্যাচটি। প্রীতি ম্যাচ হলেও মাঠে দুই দলের খেলার মধ্যে উত্তেজনার ছাপ বিরজমান ছিল। ম্যাচের ২৭ মিনিটে বার্সেলোনার হাই প্রেসে বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন রিয়াল ডিফেন্ডার এডের মিলিটাও। ফলে ডি-বক্সের বাইরে রাফিনহার পায়ে বল গেলে বাম পায়ের জোরালো শটে জালের ঠিকানা খুঁজে নেন।

ম্যাচের আগেই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করতে চান বলে ঘোষণা দিয়েছিলেন রাফিনহা। নিজের কথা যেন অক্ষরে অক্ষরে পালন করলেন লিডস ইউনাইটেড থেকে বার্সায় যোগ দেওয়া এই ফুটবল তারকা।

প্রথমার্ধের বিরতির আগে তো এক দফা মারামারিই লেগে যান দুই দলের খেলোয়াড়রা। বার্সেলোনার ডিফেন্ডার জর্দি আলবাকে হলুদ কার্ড দেখিয়ে সে দফায় মারামারি বন্ধ করেন রেফারি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে পুরো একাদশ বদলে ফেলে বার্সেলোনা। রিয়ালও তাদের গোলরক্ষক ছাড়া সবাইকে তুলে নেয়। সেই গোলরক্ষক কর্তোয়াই পরে দ্বিতীয়ার্ধে দলের মুখ রক্ষা করেন।

এই ম্যাচে বার্সেলোনার জার্সিতে অভিষেক হয়েছে রবার্ট লেওয়ানডস্কিরও। তবে ঠিক আলো ছড়াতে পারেননি তিনি। এছাড়া ব্যক্তিগত কারণে ছুটিতে থাকায় এদিন ম্যাচে ছিলেন না রিয়ালের ফ্রেঞ্চ তারকা করিম বেনজেমা। তার অনুপস্থিতিতে পুরো ম্যাচে লক্ষ্য বরাবর একটি শটও নিতে পারেনি রিয়াল।

Link copied!