• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

নতুন মৌসুমের আগেই মেসির গোল, পিএসজির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ০১:৫১ এএম
নতুন মৌসুমের আগেই মেসির গোল, পিএসজির জয়
ছবি- সংগৃহীত

গত মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়ে প্যারিসে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে নতুন মৌসুম শুরুর আগে পিএসজি সমর্থকদের সব ইচ্ছা পূরণ করে দেবেন বলেও জানিয়েছিলেন।

সেই কথা যেন মৌসুম শুরুর আগেই প্রাক মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচে গোল দিয়ে নিজের চেনা ছন্দে ফেরার বার্তা দিয়ে দিলেন রেকর্ড সাতবারের ব্যালন ডি‍‍`অর জয়ী এই তারকা। জাপানের ক্লাব কাওয়াসাকি ফ্রন্টালের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে মেসিদের ক্লাব পিএসজি।

বুধবার (২০ জুলাই) বিকেলে টোকিওর নিউ জাপান ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচে পিএসজি একাদশে নেইমার এবং এমবাপের সঙ্গেই মাঠে নামেন মেসি। এরপর ৩২তম মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন মেসি। সেই গোল নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে নেইমার ও এমবাপেকে মাঠ থেকে তুলে নেন পিএসজির নতুন কোচ। ম্যাচের ৫৮তম মিনিটে পিএসজিকে দ্বিতীয় গোল করে লিড বাড়িয়ে দেন আর্নাউড কালিমুয়েন্দু। ফলে মেসিকে ৬২ মিনিটের সময় তুলে নেন। তবে জাপানি ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করে ব্যবধান কমান কাজুইয়া ইয়ামামুরা।  

গত মৌসুমে লিগ ওয়ানে মাত্র ৬টি গোল করেন মেসি। সব মিলিয়ে পিএসজির জার্সিতে করেছিলেন কেবল ১১টি গোল। পূর্ণাঙ্গ ক্যারিয়ার শুরুর পর এত কম গোল আর কোনো মৌসুমেই করেননি মেসি। তবে, এবার কাওয়াসাকি ফ্রন্টালের বিপক্ষে গোল করে সেই খরা কাটানোর ইঙ্গিতটা স্পষ্ট করেই দিয়ে রাখলেন তিনি।

Link copied!