• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

উইম্বলডনের মিশ্র দ্বৈতের সেমিতে সানিয়া মির্জা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৩:৩১ এএম
উইম্বলডনের মিশ্র দ্বৈতের সেমিতে সানিয়া মির্জা
ছবি- সংগৃহীত

এবারের আসর শেষে উইম্বলডনে আর খেলবেন না, এই সিদ্ধান্তের কথা বেশ আগেই জানিয়েছিলেন সানিয়া মির্জা। তাই ক্যারিয়ারের শেষ উইম্বলডনে দারুণ কিছুর পিছনে ছুটে চলেছেন ভারতের এ টেনিস সেনসেশন। প্রতিযোগিতার নারী দ্বৈত বিভাগ থেকে বিদায় নিলেও মিশ্র দ্বৈতে শিরোপার পথে এগিয়ে গেছেন বেশ।

কোয়ার্টার ফাইনালে সঙ্গী ক্রোয়েশিয়ার মেট পেভিককে সঙ্গে নিয়ে র‍্যাঙ্কিংয়ের চতুর্থ বাছাই জুটি জন পিয়ার্স এবং গ্যাব্রিয়েলা ডাবরস্কিকে ৬-৪, ৩-৬, ৭-৫ ব্যবধানের হারিয়ে সেমি ফাইনালে উঠেছেন সানিয়া। উইম্বলডনের মিশ্র দ্বৈতে এটাই তার সর্বোচ্চ অর্জন।

প্রি-কোয়ার্টার ফাইনালে ওয়াকওভার পেয়েছিলেন সানিয়া-পেভিক জুটি। তবে কোয়ার্টারে পিয়ার্স-ডাবরস্কির বিরুদ্ধে বেশ ঘাম ঝরিয়েছে দু’জনকে। এক ঘণ্টা ৪১ মিনিট লড়াই শেষে অবশ্য শেষ হাসিটা হেসেছেন সানিয়ারাই।

লড়াইয়ের প্রথম সেটে জিতলেও দ্বিতীয় সেটে হেরে যান তারা। তৃতীয় সেটে সানিয়াদের দারুণ প্রত্যাবর্তন বিদায়ঘণ্টা বাজিয়ে দেয় ডাবরস্কিদের। তাতেই ৭-৫ ব্যবধানের জয় তুলে নিয়ে তারা চলে যান প্রতিযোগিতার সেমিফাইনালে।

সেমিফাইনালে সানিয়াদের জুটি খেলবেন সপ্তম বাছাই রবার্ট ফারাহ-জেলেনা ওস্তাপেঙ্কো এবং দ্বিতীয় বাছাই নীল স্কুপস্কি-দেসিরাই ক্রজিকের মধ্যে জয়ী জুটির বিপক্ষে।

Link copied!