• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

ভ্যাক্সিন নিতে অনাগ্রহী অ্যাথলেটরা! 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৭:৩৫ পিএম
ভ্যাক্সিন নিতে অনাগ্রহী অ্যাথলেটরা! 

করোনা মহামারীর কারণে টোকিও অলিম্পিকে থাকছে না দর্শকদের প্রবেশাধিকার। এমনকি অংশগ্রহণকারী খেলোয়াড়দের ভ্যাক্সিনের বিষয়টিও নিশ্চিত করতে কাজ করছে বিভিন্ন দেশের অলিম্পিক অ্যাসোসিয়েশন। তবে ব্রিটিশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ক্রীড়াবিদরা নাকি করোনার টিকা নিতেই চাইছেন না! 

আগামী মাসেই শুরু হতে যাচ্ছে টোকিও অলিম্পিক ২০২০। তবে বেশ কিছু অ্যাথলেটকে টিকা নিতে সম্মত করতে চেষ্টা করে যাচ্ছে বিওএ, এমনটিই জানালেন সংগঠনটির প্রধান নির্বাহী অ্যান্ডি অ্যানসন। তিনি বলেন, “৯০ শতাংশের বেশি অ্যাথলেট অলিম্পিক শুরুর আগেই দুই ডোজ টিকা পাবেন। তবে কয়েকজন ভ্যাক্সিন নিতে চাইছেন না। আমরা তাদের মানাতে চেষ্টা করছি। সবারই সিদ্ধান্ত নেয়ার অধিকার আছে, তবে সেটা সবসময় ভালো হবে তার নিশ্চয়তা নেই। বিশ্বজুড়ে যেসব অ্যাথলেটরা ঘুরে বেড়াচ্ছেন, তাদের নিয়ে কিছুটা সমস্যা হতে পারে। তবে প্রায় সবাই অন্তত এক ডোজ টিকা পাবেন এটুকু নিশ্চিত। আমরা শেষ মিনিট পর্যন্ত চেষ্টা করবো”

২০২০ সাল থেকে পিছিয়ে আগামী মাসে আয়োজিত হতে যাচ্ছে অলিম্পিক। ২৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া এই বৈশ্বিক আয়োজন ভালোভাবে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী জাপান, কারণ মে মাসের পর থেকেই করোনা আক্রান্তের হার কমছে। তবে গত বুধবার টোকিওতে ৬১৯ জনের করোনা ধরা পড়েছে। শণাক্তকরণের সংখ্যা দিনে ১০০ এর নিচে নামলে বেশ ভালোভাবে আয়োজন করা সম্ভব বলে মনে করেন কর্তৃপক্ষ। 

ব্রিটিশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ৩৭০ জন অ্যাথলেটকে অলিম্পিকে পাঠাচ্ছে। এর মধ্যে টিকা না নিলে ঝুঁকি থেকেই যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Link copied!