• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

হতাশ ফারাহ, ভাবছেন ভবিষ্যৎ নিয়ে 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৭:২৮ পিএম
হতাশ ফারাহ, ভাবছেন ভবিষ্যৎ নিয়ে 

চারবারের অলিম্পিক চ্যাম্পিয়ন ৩৮ বছর বয়সী দৌড়বিদ স্যার মোহাম্মদ মুক্তার যামা ফারাহকে আসন্ন টোকিও অলিম্পিকে দেখা যাবেনা। কারণ, ম্যানচেস্টারে ব্রিটিশ চ্যাম্পিয়নশিপের ১০ হাজার মিটার দৌড়ে বাছাই পর্ব স্পর্শ করার সময়সীমা থেকে ১৯ সেকেন্ড পরে শেষ প্রান্ত ছুঁয়েছেন এই ইংলিশ। ফলে মুষড়ে পড়েছেন ফারাহ, এমনকি নিজের ভবিষ্যৎ নিয়েও ভাববেন তিনি। 

টোকিও অলিম্পিকে খেলতে হলে ফারাহকে ১০ হাজার মিটার শেষ করতে হতো ২৭ মিনিট ২৮ সেকেন্ড কিংবা তার কম সময়ে। সেটি এই দৌড়বিদ শেষ করেছেন ২৭ মিনিট ৪৭ সেকেন্ড ৪ মিলিসেকেন্ডে।

২০১২ এবং ২০১৬ সালের অলিম্পিকে ৫ হাজার এবং ১০ হাজার মিটার দৌড়ে স্বর্ণজয়ী এই তারকা বলেন, “আমি জানিনা এরপর কি হবে বা কি করবো। যদি নিজের সেরা দিতে না পারি, তাহলে এতো ভেবে কি লাভ? শর্ত নিয়ে কোনো অযুহাত নেই, যেমন ছিলো সেটিই ঠিক আছে। আমি ভেবেছিলাম এখানে এসে সময়ের মধ্যে শেষ করে প্রশিক্ষণ ক্যাম্পে ফিরবো। আমার বেশ ভালো ক্যারিয়ার ছিল। আজ রাতে যা হলো, এরপর আমি হতভম্ব এবং জানিনা কি বলবো। অনেক মেডেল পাওয়ায় আমি ভাগ্যবান।” 

তিন বছর ধরে রোড রানিংয়ে মনোযোগ দেয়ার পর বাম পায়ের গোড়ালি মচকে যাওয়ায় ফারাহর দৌড়ে প্রভাব পড়ে। তবে মাঝে ফরাসি প্রশিক্ষণ ক্যাম্প থেকে জানানো হয়েছিলো, ফারাহ সেরে উঠেছেন। তবে ব্রিটিশ তারকা মার্ক স্কট অলিম্পিকের জন্য নির্বাচিত হলেও তার পায়ের ইনজুরির কারণে শঙ্কা রয়েছে প্রতিযোগিতা নিয়ে। ফারাহ নিজে কি সিদ্ধান্ত নিচ্ছেন, সেটিই এখন বড় বিষয়।

Link copied!