• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

পাকিস্তান সফর শেষ লিভিংস্টোনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৬:৪৭ পিএম
পাকিস্তান সফর শেষ লিভিংস্টোনের

আগ্রাসী ঘরানায় টেস্ট ক্রিকেটে বারবারই সফল হচ্ছে ইংল্যান্ড। আগ্রাসী মনোভাবের কারণে রাওয়ালপিন্ডি টেস্টে অভিষেক হয়েছিল অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনের। রাওয়ালপিন্ডিতেই পড়েছেন ইনজুরিতে। ফলে পাকিস্তান সফরের বাকি থাকা দুই টেস্টে তিনি খেলতে পারবেন না।

রাওয়ালপিন্ডিতে দুই ইনিংসে ব্যাট হাতে বলার মতো কিছু করতে পারেননি লিভিংস্টোন। প্রথম ইনিংসে বল হাতে তাকে কিছু করতে হয়নি। দ্বিতীয় ইনিংসে ছিল সেই সুযোগ। তবে ইনজুরির কারণে তা কাজে লাগাতে পারেননি।

রাওয়ালপিন্ডিতে অভিষেক টেস্টে হাঁটুর চোটে পড়েন তিনি। সোমবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তার দেশে ফেরার খবরটি নিশ্চিত করে। তারা জানায়, মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন। তার বদলি হিসেবে এখনও কাউকে দলে ভেড়ায়নি ইংল্যান্ড।

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিন ফিল্ডিংয়ে হাঁটুর চোটে পড়েন লিভিংস্টোন। ওই কারণে পাকিস্তানের প্রথম ইনিংসে বোলিং করেননি। এর আগে ইংলিশদের হয়ে প্রথম ইনিংসে করেছিলেন ৯ রান। ইনজুরি নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ৭ রান করেন তিনি।

লিভিংস্টোনের জায়গায় দ্বিতীয় ম্যাচের একাদশে জায়গা পাওয়ার দৌড়ে আছেন তরুণ লেগ স্পিনার রেহান আহমেদ ও ফাস্ট বোলার মার্ক উড। মুলতানে শুক্রবার শুরু হতে যাওয়া ম্যাচে রাওয়ালপিন্ডির মতোই উইকেট হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে গতির ঝড় তোলার জন্য উডকেই বেছে নিতে পারে তারা।

Link copied!