• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

কেমন হবে ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ১০:১২ এএম
কেমন হবে ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশ?

বাংলাদেশ ভারতের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামবে রোববার (৪ ডিসেম্বর)। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর ১২টায়।

ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন দেশের সেরা ওপেনার তামিম ইকবাল। তাই সেই পুরনো সমস্যা ফিরে প্রশ্ন উঠেছে ওপেনিং করবেন কে। যদিও ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এই সিরিজের অধিনায়ককের দায়িত্ব পাওয়া লিটন দাসও ধারণা দিতে পারেননি।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো অবশ্য ডানহাতি বাঁ হাতির কম্বিনেশন খেলাতেই পছন্দ করেন। সেক্ষেত্রে প্রথম পছন্দ হতে পারে নাজমুল শান্ত। তাই লিটন বা এনামুল হক বিজয়ের সাথে ওপেনিংয়ে দেখা যেতে পারে শান্তকে। তিনি অবশ্য বিজয়ের সাথে নেট অনুশীলন করে সেই আভাসও দিয়েছেন।

দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ব্যাট হাতে নামার সুযোগ পাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তারা দুজন ম্যাচের আগে নেটে নিজেদের বেশ ভালোভাবে ঝালিয়ে নিয়েছেন। দলে লিটন থাকলেও উইকেটের পেছনে দেখা যেতে পারে মুশফিককেই। সেক্ষেত্রে নুরুল হাসান সোহানের দলে থাকা একপ্রকার অনিশ্চিত।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সফল বোলার তাসকিন আহমেদকেও পাচ্ছে না দল। পিঠের ইনজুরির কারণে তিনি প্রথম ওয়ানডেতে দলে থাকবেন না।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম/ এবাদত হোসেন।

 

Link copied!