• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
হকি চ্যাম্পিয়নস ট্রফি

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট প্রতিবছর চান দর্শকরা


সৌরভ কুমার দাস
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ০৪:২৯ পিএম
ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট প্রতিবছর চান দর্শকরা

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মধ্য দিয়ে নতুন যুগে পদার্পণ করেছে দেশের হকি। ছয় দলকে নিয়ে আয়োজিত টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে মাওলানা ভাসানি হকি স্টেডিয়ামে। উৎসবমুখর পরিবেশে আয়োজিত এই টুর্নামেন্ট দেখতে প্রতিদিনই গ্যলারিতে হাজির হচ্ছেন হাজার খানেক দর্শক।

ক্রিকেট ও ফুটবলের তুলনায় দেশের হকির জনপ্রিয়তা তুলনামূলক কমই বলা যায়। তবে হকি ফেডারেশন আশা করছে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দিয়েই হকির জনপ্রিয়তা বাড়বে। তবে স্টেডিয়ামে আগত দর্শকদের দাবি এ রকম টুর্নামেন্ট যেন প্রতিবছরই আয়োজন করা হয়।

আসরের অষ্টম দিনে শুক্রবার (৪ নভেম্বর) দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল মোনার্ক মার্ট পদ্মা ও বরিশাল মেট্রো। খেলার ফাঁকেই গ্যালারিতে থাকা একাধিক দর্শকের সঙ্গে কথা বলেছে সংবাদ প্রকাশ।

তাদের মধ্যেই সোহান ইসলাম নামে ২৬ বছর বয়সী এক যুবক সংবাদ প্রকাশকে বলেন এরকম টুর্নামেন্ট প্রতিবছর আয়োজন করা উচিত। এরকম টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করলে হকির মাঠে দর্শক ফিরবে ও খেলোয়াড়দের হকিতে আগ্রহ বাড়বে বলে মনে করছেন তিনি।

আরিফুল শেখ নামের আরেকজন দর্শক বলেন, টুর্নামেন্টে দল আরও বাড়ানো উচিত ছিল। দল বেশি হলে আরও অনেক খেলোয়াড় সুযোগ পেতো বলে দাবি তার। দল বাড়ানো হলে যখন আরও অনেক খেলোয়াড় সুযোগ পাবে সেটা দেশের হকির জন্যও ভালো হবে বলে মনে করেন তিনি।

এ ছাড়া আরও বেশ কয়েকজন হকি ফেডারেশনে এরকম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তারা মনে করছেন এই টুর্নামেন্টটা হকি ইতিহাস পাল্টে দিতে পারে।

চলতি বছরের ২৮ অক্টোবর ছয় দল নিয়ে প্রথমবারের মধ্যে মাওলানা ভাষানি হকি স্টেডিয়ামে হকি ফেডারেশন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজন করেছে। ১৬ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে এই আসরের।

Link copied!