• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
লিগ ওয়ান

পিছিয়ে পড়েও মেসির গোলে পিএসজির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০১:২৪ এএম
পিছিয়ে পড়েও মেসির গোলে পিএসজির জয়

ম্যাচের শুরুর দিকে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) অগোছানো ফুটবলের সুযোগ নিয়ে এগিয়ে গিয়েছিল তুলুজ। তবে গোল হজম করেই যেন ছন্দ খুঁজে পেলো পিএসজি। লিওনেল মেসি ও আশরাফ হাকিমির দৃষ্টিনন্দন দুই গোল তুলুজের বিপক্ষে এ ম্যাচে পিএসজির জয় এসেছে ২-১ গোলের ব্যবধানে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) ঘরের মাঠে চোটের কারণে সার্জিও রামোস, কিলিয়ান এমবাপে ও নেইমারকে ছাড়াই মাঠে নেমেছিল পিএসজি।  ম্যাচের ১৪তম মিনিটে সেই তালিকা বড় করে মাঠ ছেড়ে যান পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেস।

ম্যাচের ১৯তম মিনিটে আচমকায় গোল হজম করে পিএসজি । ফন বুমেনের ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালে একজনের পায়ে লেগে জালে জড়ালে এগিয়ে যায় তুলুজ।

বিরতিতে যাওয়ার সাত মিনিট আগে পিএসজিকে সমতায় ফেরান হাকিমি। ৩৮তম মিনিটে । বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন মরক্কোর এই ডিফেন্ডার।

বিরতি থেকে ফিরে আক্রমণে ধার বাড়ায় পিএসজি। ম্যাচের ৫৮তম মিনিটে জয়সূচক গোলের দেখাও পেয়ে যায় তারা। হাকিমির কাছ থেকে পাস পেয়ে বক্সের বাইরে থেকে ট্রেডমার্ক বা পায়ের বাঁকানো শটে পিএসজিকে লিড এনে দেন মেসি।

গোলের ব্যবধান আরও বাড়তে পারতো, কিন্তু মেসির শট ম্যাচের শেষদিকে পোস্টে লেগে ফেরত এলে আর সেটা হয়নি। ম্যাচের বাকি সময় লিড ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে পিএসজি। অন্যদিকে ২২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে তুলুজ। 

Link copied!