• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

মার্চে এশিয়া কাপের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১১:৪৪ এএম
মার্চে এশিয়া কাপের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত

শনিবার বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি কার্যনির্বাহী বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে বৈঠকের মূল আলোচ্যসূচি হিসেবে চলতি বছরের এশিয়া কাপের আয়োজক দেশ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল।

তবে বৈঠকটি ফলপ্রসূ হয়নি। ফলে বিষয়টি এ বছরের মার্চে অনুষ্ঠিতব্য নির্বাহী বোর্ডের পরবর্তী সভা পর্যন্ত স্থগিত করা হয়েছে।

এশিয়া কাপ ২০২৩ হতে পারে নিরপেক্ষ ভেন্যুতে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ পিসিবিকে বলেছেন যে, মহাদেশীয় টুর্নামেন্টটি অক্টোবরে একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সাবেক পিসিবি প্রধান রমিজ রাজা ভারতে এই বছরের ৫০ ওভারের বিশ্বকাপ থেকে নিজেদের নাম প্রত্যাহার করার হুমকি দিলে তখন থেকেই দুটি বোর্ড কথার যুদ্ধে জড়িয়ে পড়ে।

এসিসির সর্বশেষ বৈঠকটি শেষ হয় সিদ্ধান্তহীনতায়। বোর্ড এক মাসের মধ্যে এশিয়া কাপ ২০২৩ এর ভেন্যু নিয়ে সিদ্ধান্তে আসবে। তবে বৈঠকে বোর্ড এসিসি পাথওয়ে টুর্নামেন্টে জাপানের (জাপান ক্রিকেট অ্যাসোসিয়েশন) এবং ইন্দোনেশিয়ার (পারসুটান ক্রিকেট ইন্দোনেশিয়া) দলগুলোকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

বেশ কয়েকটি মিডিয়া রিপোর্ট ইঙ্গিত দিচ্ছে যে, ভেন্যুটি পাকিস্তান থেকে সরিয়ে নিয়ে সংযুক্ত আরব আমিরাতে হতে পারে। কারণ, ভারতীয় বোর্ড দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যে তাদের খেলোয়াড়দের প্রতিবেশী দেশে পাঠানোর পক্ষে নয়।
 

Link copied!