• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

বিশ্বজুড়ে ব্যহত গুগল পরিষেবা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৪:৪৬ পিএম
বিশ্বজুড়ে ব্যহত গুগল পরিষেবা

সফ্টওয়্যার আপডেট নিয়ে বিপাকে পড়েছে বিশ্বের সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিন গুগল। গার্ডিয়ান জানায়, মঙ্গলবার সফ্টওয়্যারের ত্রুটির কারণে অনেক দেশেই গুগলের পরিষেবাগুলোতে বিভ্রাট দেখা দিয়েছে।

গুগলের একজন মুখপাত্র জানান, এই মুহূর্তে পরিষেবাগুলো স্বাভাবিক অবস্থায় রয়েছে। তবে অতি দ্রুত ত্রুটি শনাক্ত করে সমাধানের চেষ্টা করছেন তারা।

অনলাইন পরিষেবা পর্যবেক্ষণকারী প্ল্যাটফর্ম ডাউন ডিটেক্টর জানিয়েছে, মঙ্গলবার যুক্তরাজ্যের স্থানীয় সময় রাত ১২টার দিকে গুগলের সার্চ ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। সকাল ১১টার মধ্যে গুগল অ্যাপ নিয়ে চার হাজারের বেশি অভিযোগ পান তারা।

এছাড়াও নেটওয়ার্ক কোম্পানি থাউজেন্ড আইস জানিয়েছে, এই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, আফ্রিকাসহ ইউরোপ ও এশিয়ার ৪০টিরও বেশি দেশে গুগলের এক হাজারের বেশি সার্ভারের কার্যক্রম ব্যহত হয়েছে।

অনাকাঙ্ক্ষিত এমন গোলযোগের কারণে ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। এক বিবৃতিতে গুগল জানায়, “সফ্টওয়্যার আপডেট সম্পর্কিত সমস্যার ব্যাপারে আমরা অবগত আছি। গুগল সার্চ আর ম্যাপে এটি বেশি দেখা গেছে। সবার অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। সমস্যাটি দ্রুত সমাধান করা হয়েছে এবং আমাদের পরিষেবাগুলো আবারও অনলাইনে ফিরে এসেছে।”

Link copied!