• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

টিকটকে এসেই বিদায় নিল ব্রিটিশ পার্লামেন্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৮:১৫ পিএম
টিকটকে এসেই বিদায় নিল ব্রিটিশ পার্লামেন্ট

তথ্য চুরির ঝুঁকি নিয়ে এমপিরা উদ্বেগ প্রকাশের কারণে  ব্রিটিশ পার্লামেন্টের টিকটক অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। বিবিসি জানায়, চালু করার কয়েক দিন পরই অ্যাকাউন্টটি লক করা হয়। এর কনটেন্টগুলোও মুছে ফেলা হয়েছে।

চীনের ভিডিও শেয়ারিং প্লাটফর্মটিতে ব্রিটিশ পার্লামেন্ট কর্তৃপক্ষ নতুন অ্যাকাউন্ট খোলার কয়েকদিন পরই সিনিয়র সাংসদ ও নেতারা এটি সরানোর আহ্বান জানান। যতক্ষণ না টিকটক এর বিশ্বাসযোগ্যতার প্রমাণ দেয় ততক্ষণ চীনের কাছে তথ্য হস্তান্তরের ঝুঁকি না নেওয়ার আহ্বান জানান তারা।

সাম্প্রতিক বছরগুলোতে লন্ডন ও বেইজিংয়ের মধ্যে সম্পর্কের টানাপড়েন চলছে। ব্রিটিশ পার্লামেন্টের একজন মুখপাত্র বলেন, “পার্লামেন্ট ও প্রাসঙ্গিক বিষয়বস্তু তরুণদের কাছে পৌঁছানোর জন্য পরীক্ষামূলকভাবে অ্যাকাউন্টটি চালু করা হয়েছিল। সংসদ সদস্যদের প্রতিক্রিয়ার ভিত্তিতে টিকটক অ্যাকাউন্টটি বন্ধ করে দিচ্ছি।”

মূলত টিকটক অ্যাপটি চীনা কোম্পানি বাইটড্যান্সের মালিকানাধীন। এটি কোনভাবেই চীনা সরকারের দ্বারা প্রভাবিত নয় বলেই দাবি করে আসছে তারা। ব্রিটিশ পার্লামেন্টের ঘটনাটি ‘হতাশাজনক’ বলে বিবিসিকে জানিয়েছে টিকটক। প্ল্যাটফর্মটিতে কোনও ভুলত্রুটি পেলে তা সংশোধন করতেও তারা ইচ্ছুক বলে জানান প্রতিষ্ঠানের এক মুখপাত্র।

Link copied!