• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ -এর উদ্বোধন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৩:৪৫ পিএম
‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ -এর উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে গেমিং প্ল্যাটফর্ম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ লার্নিং প্ল্যাটফর্মের উদ্বোধন করা হয়।  

গেমিংয়ের বর্ণনা দিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, “প্রথমে ব্যবহারকারীকে ওয়েবসাইটে ঢুকে তার নাম ও ইমেইল আইডি দিয়ে নিবন্ধন করতে হবে। এরপর তার সামনে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও সংযোগ এ চারটি অপশন আসবে। এর মধ্য থেকে যে কোনো একটি বাছাই করে গেম খেলতে পারবেন ব্যবহারকারীরা।”

তিনি আরও বলেন, “‘খেলি শিখি প্রতিদিন’ স্লোগানে প্রধানমন্ত্রীর কাছে গল্প শুনে আর গেম খেলে প্রতিদিন নতুন কিছু শেখার প্ল্যাটফর্ম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’। ডিজিটাল যুগে আগামীর পথচলা কেমন হবে, এই প্ল্যাটফর্মে গল্প আর গেম খেলার মাধ্যমে তা জানা যাবে।”

গেমিং এই প্ল্যাটফর্মটি তৈরি করেছে মাল্টি-ডিসিপ্লিনারি আউটসোর্সিং প্রতিষ্ঠান গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড।

ওয়েবসাইটটি তিন শ্রেণির (৬-৯ বছর, ৯-১২ বছর এবং ১২-১৬ বছর) শিশুদের জন্য সাজানো হয়েছে। এতে রয়েছে ৩২টি ইন্টারেক্টিভ গল্প এবং ১২টি গেমসসহ বাংলাদেশের আট বিভাগের তথ্য। এছাড়াও শেখ হাসিনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী রয়েছে। প্রতিটি গল্প আবর্তিত হয়েছে গেমের মাধ্যমে।

Link copied!