• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ওয়ার্কস্পেসে ১ টেরাবাইট ফ্রি স্টোরেজ দেবে গুগল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০৫:১০ পিএম
ওয়ার্কস্পেসে ১ টেরাবাইট ফ্রি স্টোরেজ দেবে গুগল

গুগলের ১৫ জিবি ফ্রি ক্লাউড স্টোরেজ পেয়ে থাকেন সব ব্যবহারকারী। তবে এবার এক্ষেত্রে একটু পরিবর্তন আনছে তারা। স্টোরেজের এই পরিমাণটিকে বাড়িয়ে ১ টেরাবাইট বা ১ হাজার গিগাবাইটে নিয়ে যাবে প্রতিষ্ঠানটি। গুগলের ওয়ার্কস্পেস ব্যবহারকারীরা পাবেন এই সুবিধা।

গুগল ওয়ার্কস্পেস এর আগে জি-সুইট নামে পরিচিত ছিল। এখানে গুগলের মেইল, ভিডিও কলিং, শীট, ডক্স, স্লাইডসহ  সকল সুবিধা এক অ্যাকাউন্টে পাবেন ব্যবহারকারীরা। ব্যবসায়িক ও দলগত কাজ আরও সহজ ও নিরাপদ হয় এখানে। তবে এই সেবা পেতে একটি নির্দিষ্ট মূল্য পরিশোধ করতে হবে গ্রাহককে।

এই আপগ্রেড পেতে বাড়তি কোনো পদ্ধতি অনুসরণ করার প্রয়োজন নেই। স্বয়ংক্রিয়ভাবেই ক্লাউড স্টোরেজ ১৫ জিবি থেকে ১ টিবিতে উন্নীত হবে। সম্প্রতি এক ব্লগ পোস্টে এই তথ্য জানিয়েছে গুগল।

এছাড়াও ওয়ার্কস্পেসে আরও নতুন কিছু ফিচার আনতে কাজ করছে গুগল। এর মধ্যে থাকছে ভিন্নভিন্ন আঙ্গিকে বিভিন্ন মানুষের কাছে ই-মেইল করার সুবিধা, প্রিমিয়াম গুগল মিট ও এপয়েন্টমেন্ট শিডিউল করা মতো প্রায় ডজনখানেক ফিচার।

এখনো বিশ্বের সব দেশে গুগলের ওয়ার্কস্পেস সেবা পাওয়া যাচ্ছে না। তবে খুব শীঘ্রই ফিলিপাইন, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, নেদারল্যন্ডসহ আরও কয়েকটি দেশে পৌঁছে যাবে এই সেবা।

Link copied!