• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য মাসে ৮ ডলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ১০:৩২ এএম
টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য মাসে ৮ ডলার

ইলন মাস্কের মালিকানাধীন টুইটারে নিজ অ্যাকাউন্টে নামের পাশে নীল টিক চিহ্নটি রাখার জন্য এখন থেকে অর্থ পরিশোধ করতে হবে। ভেরিফায়েড অ্যাকাউন্টের পরিচয়বাহী এই চিহ্ন যারা নিতে চান বা ধরে রাখতে চান, তাদের প্রত্যেককে প্রতি মাসে ৮ ডলার (৮১৪ টাকা) পরিশোধ করতে হবে টুইটার কর্তৃপক্ষকে।

আল-জাজিরা জানায়, সোমবার (৭ নভেম্বর) থেকে চালু হতে পারে নতুন এই নিয়ম। টুইটারের অভ্যন্তরীণ সূত্র থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) এই তথ্য নিশ্চিত করেছে নিউইয়র্ক টাইমস ও ব্লুমবার্গ।

৪৪ বিলিয়ন ডলার বা প্রায় ৪ লাখ ৪৮ হাজার কোটি টাকায় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কিনে নেওয়ার পর প্রতিষ্ঠানটির সংস্কারকাজে হাত দিয়েছেন মাস্ক। প্রতিষ্ঠানটির পুরোনো পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে নিজের মতো করে ঢেলে সাজাচ্ছেন টুইটারকে। শুধু বিজ্ঞাপনের ওপর ভরসা না করে টুইটারের নিজস্ব উৎস থেকে আয় বাড়ানোর লক্ষ্যেই সাবস্ক্রিপশন ফি নেওয়ার পরিকল্পনা করেছেন মাস্ক।

টুইটারকে একটি মুক্ত ও সুস্থ সামাজিক মাধ্যম হিসেবে দেখার আশা প্রকাশ করেছিলেন মাস্ক। এই লক্ষ্যে তিনি টুইটারে ব্লকচেইন প্রযুক্তি অন্তর্ভুক্ত করার কথাও ভাবছেন। তবে শুরুর পর থেকে এখন পর্যন্ত লাভের মুখ দেখেনি প্রতিষ্ঠানটি। তাই সুষ্ঠুভাবে ব্যয় নির্বাহ, প্রতিষ্ঠানের স্বাধীন অগ্রগতি এবং নির্ভরশীলতা হ্রাস করার লক্ষ্যেই ভেরিফায়েড অ্যাকাউন্টগুলোর জন্য প্রতি মাসে ৮ ডলার করে নেওয়ার পরিকল্পনা সাজিয়েছেন তিনি।

প্রাথমিকভাবে এই পরিবর্তনের অংশীদার হবেন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যবহারকারীরা। অবশ্য তারা নীল টিক চিহ্নটির জন্য সাবস্ক্রাইব করা বা না করার সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি নির্দিষ্ট সময় পাবেন।

Link copied!