• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ব্রুনাইয়ে ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২১, ০৫:২৫ পিএম
ব্রুনাইয়ে ধর্ষণের দায়ে বাংলাদেশির কারাদণ্ড
প্রতীকী ছবি

ব্রুনাইয়ে ধর্ষণের দায়ে এক প্রবাসী বাংলাদেশিকে ২৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে দেশটির আদালত। একইসঙ্গে ২০টি বেত্রাঘাতেরও নির্দেশ দিয়েছে দেশটির উচ্চ আদালত। 

জানা যায়, সাজাপ্রাপ্ত ওই বাংলাদেশির নাম মো. শাব আলী। তার বিরুদ্ধে অভিযোগ, সে ১২ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণ করেছে। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ব্রুনাই উচ্চ আদালত এই রায় ঘোষণা করেন। দেশটির সংবাদ মাধ্যম ব্রুনাই বুলিটিন এ খবর প্রচার করেছে। 

খবরে বলা হয়, মো. শাব আলী নামে ওই বাংলাদেশি প্রবাসী দেশটিতে পরিচ্ছন্নতা কর্মীর কাজ করতেন। একটি বাড়ি থেকে ময়লা সংগ্রহ করার সময়ে মানসিক প্রতিবন্ধী ওই কিশোরীকে ফুসলিয়ে ধর্ষণ করে।

আদালতে যুক্তিতর্কের পরে বিচারক তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে বলে এই সাজা ঘোষণা করেন। 

এ বিষয়ে বিচারক হাজি আবদুল্লাহ সোয়েফরি বলেন, “আসামিরও অধিকার রয়েছে যৌন নির্যাতনের সাজার বিরুদ্ধে নিজেকে রক্ষা করার। বিচারক জনসাধারণের সুরক্ষা এবং আদালতের নিয়মের ওপর জনগণের আস্থা রাখার জন্য প্রতিপক্ষকে নিজেকে প্রতিরোধের জন্য প্রয়োজনীয় সমর্থন দিয়েছেন।”

এর আগে এ ধর্ষণের ঘটনাটি ঘটে চলতি বছরের ১৪ জুলাই। ওই দিন সকালে কিশোরীকে স্কুলে নিয়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন তার দাদা। কিন্তু হঠাৎ করেই ওই কিশোরীকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর আসামিসহ স্কুলের ইউনিফর্মে কিশোরীকে বাড়ির দরজার কাছে পড়ে থাকতে দেখেন তার দাদা। ওই সময় দ্রুত গৃহকর্মীর সাহায্য চান তিনি যেন আসামি ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে না পারে। সঙ্গে সঙ্গে তিনি কিশোরীর বাবাকে ফোন করে ঘটনা খুলে বলেন। পরে তার বাবা-মা বাড়িতে এসে তাকে পরীক্ষা করে দেখেন। 

এরপরই পুলিশে রিপোর্ট করা হয় এবং ২২ জুলাই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত ওই বাংলাদেশিকে।

Link copied!