• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

স্ত্রীর সঙ্গে অভিমান করে কবি নজরুল কলেজের ছাত্রলীগ নেতার আত্মহত্যা


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৯:৪২ এএম
স্ত্রীর সঙ্গে অভিমান করে কবি নজরুল কলেজের ছাত্রলীগ নেতার আত্মহত্যা

রাজধানীর সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। স্ত্রীর সঙ্গে অভিমান করে তিনি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

শুক্রবার (২ জুন) রাত সাড়ে ১২টার দিকে অচেতন অবস্থায় ওয়াসিম রানাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওয়াসিম রানার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

বাচ্চু মিয়া বলেন, “সরকারি কবি নজরুল কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা জানতে পেরেছি তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে কী কারণে আত্মহত্যা করেছেন প্রাথমিকভাবে সেটি জানা যায়নি। মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি বংশাল থানাকে জানানো হয়েছে।”

গত বছরের ৮ নভেম্বর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ওয়াসিম রানাকে সভাপতি ও ফারুক হাওলাদারকে সাধারণ সম্পাদক মনোনীত করে ১ বছরের জন্য আংশিক এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

ওয়াসিম রানা কবি নজরুল কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন। তিনি রাজধানীর নিমতলীর চানখাঁরপুর এলাকায় থাকতেন। তার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলায়।

ওয়াসিম রানার স্ত্রী সানজিদা আক্তার (জান্নাতি) কলেজ শাখা ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক। তিনি বলেন, “আমাদের বিয়ে হয়েছে সাত বছর। এতদিন পলিটিক্যাল কারণে জানানো হয়নি। তিনি আমাদের বাসায় নিয়মিত আসা যাওয়া করতেন। এক সপ্তাহ আগে ছোট একটা ঘটনাকে কেন্দ্র করে রানা আমার গায়ে হাত তোলে। আমার বাবা মা তখন ওর কাছে যেতে নিষেধ করে। শুক্রবার রাতে ও আমাকে ওর বাসায় আসতে বলে। না আসলে আত্মহত্যা করার হুমকি দেয়। ও এমনটা করবে আমি ভাবতেই পারিনি।”

Link copied!