• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামিয়ে ফেলুন, বিএনপিকে কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১০:০১ পিএম
তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামিয়ে ফেলুন, বিএনপিকে কাদের

মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামিয়ে ফেলতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “আমেরিকান অ্যাম্বাসেডরকে আমরা বলে এসেছি তত্ত্বাবধায়ক সরকারে আর ফিরে যাওয়া সম্ভব নয়।”

বুধবার (২২মার্চ) বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়াম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে আদালত আদেশ দিয়ে জাদুঘরে পাঠিয়ে দিয়েছে। একটা মৃত ইস্যুকে জীবন্ত করবেন- এটা অসাংবিধানিক, অস্বাভাবিক। তত্ত্বাবধায়ক সরকার আমরা চাই না, জনগণ চায় না।”

তিনি বলেন, “বিএনপিকে এখন তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামাতে হবে। তত্ত্বাবধায়কের ভূত নামিয়ে ফেলুন। পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় (বাংলাদেশেও) সেভাবে হবে। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন। নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না সরকার।”

তিনি বলেন, “যার শক্তি কমে যায় তার মুখের বিষ উগ্র হয়ে উঠে, ফখরুলের তাই হয়েছে। বিএনপি অবৈধ দল, সেই দলের অবৈধ মহাসচিব ফখরুল। বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী কীভাবে ১২ বছর ধরে মহাসচিব থাকে, তিনি যে সরকারের পদত্যাগ দাবি করে, তার নিজেরই পদত্যাগ করা উচিত।”

তিনি আরও বলেন, “বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। তাদের হাতে এই দেশ আর যাবে না।”

Link copied!