• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

সেই আরাভকে শুভকামনা জানান লেখক সাদাত হোসাইন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৭:৪৯ পিএম
সেই আরাভকে শুভকামনা জানান লেখক সাদাত হোসাইন

হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের ফেসবুক অ্যাকাউন্টে ঢুঁ মারতেই দেখা যায়, শুধু ক্রিকেটার সাকিব আল হাসান নয়, তার দোকানের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ভিডিও বার্তা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদীন দীঘি এবং জনপ্রিয় লেখক সাদাত হোসাইনও। অবশ্য এসব ভিডিও বার্তা আরাভ খান নিজেই আপলোড করেছেন।

ভিডিও বার্তায় সাদাত হোসাইনকে বলতে দেখা যায়, “অনেক অনেক শুভকামনা আরাভ। আশা করছি যে স্বপ্ন নিয়ে তুমি এ যাত্রা শুরু করেছ, সে স্বপ্ন পূরণ হবে এবং একটি সুন্দর এবং ভালো কাজের সঙ্গে তোমার এই সম্পৃক্ততা অনেক দূর তোমাকে নিয়ে যাবে। তোমার সফলতা কামনা করছি। অনেক অনেক শুভকামনা।”

আরাভ খান যে হত্যা মামলার পলাতক আসামি এ বিষয়ে অবগত ছিলেন কি না এবং তাকে কীভাবে চিনতেন, এমন প্রশ্নের উত্তরে সাদাত গণমাধ্যমকে বলেন, “আমি আরাভ খানকে ব্যক্তিগতভাবে চিনি না। ফেসবুকে চিনতাম।” কিন্তু ভিডিও শুভেচ্ছাবার্তায় আরাভকে ‍‍`তুমি‍‍` সম্বোধন করে কথা বলছিলেন সাদাত।

এ ছাড়া আরাভ খান যে হত্যা মামলার পলাতক আসামি এ বিষয়েও জানতেন না বলে মন্তব্য করেন এই লেখক। 

এর আগে বুধবার (১৫ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় দোকানটির উদ্বোধন হয়েছে। কিন্তু তার আগেই দেশের শীর্ষ ইংরেজি দৈনিকে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে, যা নিয়ে শুরু হয় বিতর্ক।

রবিউল ইসলাম ওরফে আরাভ খান পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার পলাতক আসামি। এ মামলায় ২০১৯ সালের ১১ এপ্রিল গোয়েন্দা পুলিশ রবিউলসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে।

পলাতক রবিউল গোপালগঞ্জের কোটালীপাড়ার আশুটিয়া গ্রামের মতিউর রহমান মোল্লার ছেলে। ২০১৮ সালের ৭ জুলাই বনানীর একটি ফ্ল্যাটে খুন হন পরিদর্শক মামুন। হত্যাকাণ্ডের পর রবিউল ভারতে পালিয়ে যান। ২০২০ সালে রবিউল ভারতের পাসপোর্ট সংগ্রহ করেন। এরপর তিনি দুবাইয়ে চলে যান। আরব আমিরাত সরকার ২০২১ সালের ৩১ অক্টোবর তাকে রেসিডেন্ট পারমিট দেয়। আগামী বছরের ৩০ অক্টোবর এই পারমিটের মেয়াদ শেষ হবে বলে জানা গেছে।

Link copied!