• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নয়াপল্টনে যুবদলের পদবঞ্চিতদের বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৪:৫০ পিএম
নয়াপল্টনে যুবদলের পদবঞ্চিতদের বিক্ষোভ

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন যুবদলের পদবঞ্চিতরা। বর্তমান কমিটি বাতিল ও নতুন করে কমিটি গঠনের দাবিতে তারা এই বিক্ষোভ মিছিল করেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে দুপুর ১২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদলের পদবঞ্চিতদের বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে পদ বঞ্চিতরা অভিযোগ করে বলেন, যুবদলের নবগঠিত কমিটিতে সীমাহীন দুর্নীতি, পদ-বাণিজ্য, নিষ্ক্রিয় অযোগ্যদের পদায়ন এবং ত্যাগী নেতাদের অবমূল্যায়ন ও পদ-বঞ্চিত করা হয়েছে। কমিটিতে বিভিন্ন অনিয়ম ও অসংগতি তুলে ধরে নিষ্ক্রিয় ও আর্থিক লেনদেনের মাধ্যমে পদপ্রাপ্তদের পদ বাতিল করে ত্যাগী ও সময়ের পরীক্ষায় উত্তীর্ণ কর্মীদের মূল কমিটির অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়।

পদবঞ্চিতদের অভিযোগ, বর্তমান কমিটির সহ সভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, ইমাম হোসেন, নুরুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ দিপু, মাসুমুল হক মাসুম দলের রাজনীতিতে নিষ্ক্রিয়। শুধু অনৈতিক সুবিধার বিনিময়ে তাদের পদায়ন করা হয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান নিষ্ক্রিয়। সভাপতির কাছের লোক হিসেবে তাকে পদ দেয়া হয়েছে। সহসাধারণ সম্পাদক মশিউর রহমান মিশু বিগত আট বছর ধরে আমেরিকা প্রবাসী। তাকে অর্থের বিনিময়ে পদ দেয়া হয়েছে। সিলেট বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মাহবুব ওরফে কসমেটিক্স মাহবুবকে বড় অঙ্কের আর্থিক লেনদেনের মাধ্যমে পদ দেওয়া হয়েছে।

বিক্ষোভ মিছিলে যুবদলের পদ বঞ্চিত নেতাদের মধ্য উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক আলি আশরাফ, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন সাবেক ছাত্রনেতা ও যুবদলের সাবেক সহসাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সাবেক সহসাধারণ সম্পাদক সামসুর রহমান, রফিকুল ইসলাম রতন, সাবেক সহসাধারণ সম্পাদক এস এম মিজানসহ আরও অনেকে।

Link copied!