• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সৎ মানুষ তৈরিতে উদ্যোগ নিতে হবে : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৯:৪৭ পিএম
সৎ মানুষ তৈরিতে উদ্যোগ নিতে হবে : নাছিম

সৎ মানুষ তৈরিতে উদ্যোগ নিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “আমাদের প্রিয় মাতৃভূমিতে সৎ মানুষের প্রয়োজন। এখনো সৎ মানুষ আছে, সৎ রাজনীতিবিদও আছে। এই সৎ মানুষ ও ভালো মানুষ তৈরির জন্য আমাদের আরও উদ্যোগ নিতে হবে।”

বুধবার( ১৫ মার্চ) বিকালে জাতীয় শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে মাদারীপুর জেলা আওয়ামী লীগ নেতা চরমুগরিয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বীরমুক্তিযোদ্ধা মরহুম আলী আহমেদ খানের স্বরণ সভা ও দোয়া মাহফিলে অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, “মো. আলী আহমদে খান বঙ্গবন্ধুর আদর্শের মানুষ ছিলেন। বিভিন্ন সময় অনেকেই আদর্শের থেকে বিচ্যুত হলেও তিনি কখনো সৎ পথ ও আর্দশের পথ থেকে সরে যাননি। তিনি আমাদের জন্য অনুপ্রেরণা। স্বাধীনতার আগেই তিনি পড়াশোনা করে জাতি গঠনে কাজ করেছেন। পরে তিনি বঙ্গবন্ধু ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করছেন।”

তিনি বলেন, “মো. আলী আহমেদ খান ছিলেন খুব বিনয়ী মানুষ। মাদারীপুরে তার মতো মানুষ আর হবে না। তার কোনো অসৎ উদ্দেশ্য বা টাকার লোভ ছিল না। তিনি মানুষকে প্রকৃত মানুষ বানানোর চেষ্টা করে গেছেন। তার সততা ও আর্দশকে আমাদের অনুকরণ করতে হবে, তাহলে আলী আহমেদ খানের আত্না শান্তি পাবে এবং তারপ্রতি আমাদের যথাযথ সম্মান প্রদর্শন করা হবে।”

আমাদের প্রিয় মাতৃভূমিতে সৎ মানুষের প্রয়োজন উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, “এখনো সৎ মানুষ আছে, সৎ রাজনীতিবিদ আছে। এই সৎ মানুষ ও ভালো মানুষ তৈরির জন্য আমাদের উদ্যোগ নিতে হবে। এই আলী আহমেদ খান জাতির পিতার আর্দেশর সন্তান। তাকে ষড়যন্ত্রকারীরা বহুবার হত্যা করতে চেয়েছিল। তিনি সকল বাঁধা উপেক্ষা করে বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে মাদারীপুরে আওয়ামী লীগ করে গেছেন। তিনি শুধু একজন ভালো মানুষ ছিলেন না তিনি ছিলেন একজন অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার।”

তিনি আরও বলেন, “মো.আলী আহমেদ খান বলেছিলেন, ‘আমি আর দল চালাতে পারব না, আমার বসয় হয়ে গেছে।’ কিন্তু আমরা (নাছিম) বলেছিলাম আপনার মতো ভালো মানুষকে যদি আমরা সন্মান করতে না পারি তাহলে কখনো মানুষ আওয়ামী লীগ করতে আসবে না। তারপর তিনি আবার জেলা আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে কাজ করেছেন।”

Link copied!