• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

‘দেশের মানুষ আ.লীগ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৩:১০ পিএম
‘দেশের মানুষ আ.লীগ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে’

দ্রব্যমূল্য ও বিদ্যুতের দাম লাগামহীন বৃদ্ধিতে দেশের মানুষ এই সরকার (আওয়ামী লীগ) থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৫ মার্চ) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ড. খন্দকার মোশাররফ রচিত ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, “একদিকে দেশের মানুষ চাল-ডাল কিনতে পারে না, পরিবারের আর্থিক অনটনে অভাবের তাড়নায় অভিভাবকেরা বাচ্চাদের কাগজ-কলম দিতে পারে না, স্কুলের ফি দিতে পারে না। আর সরকার বলছে দেশ নাকি মধ্যম আয়ের হয়ে গেছে, দেশ নাকি সিঙ্গাপুর-মালয়েশিয়া হয়ে গেছে। আমার দেশের শতকরা ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। শতকরা ৮০ ভাগ মানুষ আমিষ খেতে পারে না, তারা মাছ-মাংস কিনতে পারছে না।”

তিনি বলেন, “এটা কোন দেশ। এই দেশকে তারা ভেঙে তছনছ করে দিয়েছে। মানুষের সব মূল্যবোধ ধ্বংশ করে দিয়েছে। শুধু তারা ক্ষমতায় থাকার জন্য।”

বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে মির্জা ফখরুল বলেন, “সরকার ভারতের আদানি গ্রুপের মাধ্যমে লক্ষ্য কোটি পাচারের ব্যবস্থা করেছেন। রূপপুর থেকে শুরু করে কয়লাবিদ্যুৎ এমন কোনো প্রকল্প নেই যেখান থেকে সরকার টাকা চুরি করে বিদেশে পাচার করেনি।”

বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!