• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

আ.লীগকে পরাজিত করার কোনো শক্তি দেশে নেই : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৯:২০ পিএম
আ.লীগকে পরাজিত করার কোনো শক্তি দেশে নেই : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগকে পরাজিত করার কোনো শক্তি দেশে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বর্তমান সময়ে আমাদের দল যে কোনো দলের চেয়ে অনেক শক্তিশালী। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে পরাজিত করা কোনো শক্তি দেশে নেই।”

মঙ্গলবার (১৪ মার্চ) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, “আসুন, আমাদের তৃণমূলের নেতাদের সঙ্গে খেলতে নামুন, খেলে দেখুন যে আপনারা কতটুকু খেলতে পারেন। তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাবে এটা বলে তারা এখন হাঁটা শুরু করেছে। এভাবে হাঁটাহাঁটি করে সরকারের পতন ঘটানো সম্ভব হবে না। আর আওয়ামী লীগ সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটানোর ক্ষমতা বাংলাদেশে কোনো রাজনৈতিক শক্তির নেই।”

তথ্যমন্ত্রী বলেন, “আন্দোলনের চ্যাম্পিয়ন হচ্ছে আওয়ামী লীগ। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর আন্দোলনের মাধ্যমে বিএনপিরই পতন ঘটেছিল। সুতরাং আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের বিদায় এটা দিবাস্বপ্ন ছাড়া অন্য কিছু নয়। তাই বিএনপিকে অনুরোধ জানাবো নির্বাচনে অংশগ্রহণ করার জন্য।”

তিনি আরও বলেন, “আমাদের দলের প্রাণ হচ্ছে তৃণমূল সংগঠন। আওয়ামী লীগ জনগণের দল এবং আওয়ামী লীগের শক্তি তৃণমূলের নেতারা। সুতরাং তৃণমূলে যদি আমাদের সংগঠন শক্তিশালী থাকে, তাহলে আওয়ামী লীগও শক্তিশালী হয়। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন কোথায় কোথায় সাংগঠনিক কি দুর্বলতা আছে সেগুলো চিহ্নিত করে তড়িৎ সমাধান দেওয়ার জন্য।”

সভায় বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলী, সহসভাপতি একুশে পদকপ্রাপ্ত আইনজীবী আব্রাহাম লিংকন, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু এবং অন্যান্য নেতৃবৃন্দ।

Link copied!