• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৪:৩৮ পিএম
রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : তথ্যমন্ত্রী

বিএনপি নির্বাচনে অংশ নিলেও জেতার সম্ভাবনা নেই জেনেই বিদেশি কূটনীতিকদের কাছে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এসব কথা বলেন।

বিএনপি বিদেশি কূটনৈতিকদের পদলেহন করছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “বিদেশিদের পদলেহন করে মানুষের মন জয় করা যায় না। তারা বিভিন্নভাবে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে।”

অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি রাষ্ট্রবিরোধী অপপ্রচারে লিপ্ত। সরকারের বিরুদ্ধেও ষড়যন্ত্র করছে। তারা বিভিন্ন দেশে চিঠি দিয়ে দেশের রপ্তানি ও বাণিজ্য বন্ধ করার পাঁয়তারা করছে।”

তিনি বলেন, “২০০৮ সালের নির্বাচনের আগে খালেদা জিয়া বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না।’ কিন্তু সেই নির্বাচনে বিএনপি ২৯টি আসন পেয়েছিল। এ ছাড়া ২০১৮ সালের নির্বাচনে ড. কামাল হোসেনকে নিয়ে বিশাল জোট গঠন করে মাত্র ৭টি আসন পেয়েছিল তারা। এ থেকেই দলটির জনপ্রিয়তা বোঝা যায়। তবে আগামী নির্বাচনে যেন তারা ৩০টির বেশি আসন পায়, সেই আশাবাদ রইল।”

তিনি আরও বলেন, “পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপরে হামলা করে দেশে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছে বিএনপি। সেখানে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশের কোনো গাফিলতি থাকলে সেটিও খতিয়ে দেখা হবে।”

Link copied!